চোলাই মদের বিরুদ্ধে আবগাড়ি দপ্তর এবং পুলিশের অভিযান

অভিযানে উপস্থিত ছিলেন নয়াগ্ৰাম আবগারি দপ্তরের আই. সি জয়ন্ত বোস ও অন্যান্যরা।

author-image
Adrita
New Update
জ্ঞ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের তুলসিবনী, ধোবাশোল, বেনাগেড়িয়া, কোকুয়া, গুড়িগোট ভালুকখুলিয়া সহ একাধিক এলাকায় নয়াগ্রাম ও খড়গপুর আবগাড়ি দপ্তর এবং পুলিশের যৌথ উদ্যোগে চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। ওই গ্রামগুলিতে তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর চোলাই মদ ও মদ তৈরির উপকরণ নষ্ট করে দেয় আবগাড়ি দপ্তরের কর্মীরা ও পুলিশ।

বেআইনিভাবে গজিয়ে ওঠা চোলাই মদের ঠেকগুলিতে  নয়াগ্রাম ও খড়গপুর আবগারি এবং পুলিশ দপ্তরের কর্মীরা গিয়ে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি অভিযান চালিয়ে ২৬০ লিটার চোলাই মদ ও ৭২০০ লিটার চোলাই মদ তৈরির উপকরণসহ উদ্ধার করে নষ্ট করে দেওয়া হয়। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয় অ্যালুমিনিয়ামের ছয়টি হাঁড়ি। তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

আবগাড়ি ও পুলিশ দপ্তরের কর্মীরা ওই গ্রাম গুলিতে যাওয়ার আগেই চোলাই মদের কারবারিরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। যার ফলে এই অভিযানে আবগাড়ি ও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। সূত্র মারফত জানা গিয়েছে যে, ওই গ্রামগুলিতে রমরমিয়ে চলছে চোলাই মদের ব্যবসা। ওই গ্রাম গুলি থেকে বিভিন্ন এলাকায়  চোলাই মদ পৌঁছে যেত চোলাই মদ কারবারিদের মাধ্যমে। যার ফলে প্রতিনিয়ত ওই গ্রামগুলিতে অশান্তি লেগেই থাকত। তাই গোপন সূত্রে খবর পেয়ে আবগাড়ি ও সাঁকরাইল থানার পুলিশ ওই গ্রামগুলিতে গিয়ে এদিন সকাল থেকেই চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালানো হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এই অভিযানে উপস্থিত ছিলেন নয়াগ্ৰাম আবগারি দপ্তরের আই. সি জয়ন্ত বোস ও অন্যান্যরা।