নির্বাচনঃ ধস নামল আপে-কংগ্রেসে যোগ বড় নেতার!

হরিয়ানা বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতম।

author-image
Aniruddha Chakraborty
New Update
ক্মন

নিজস্ব সংবাদদাতাঃ শুক্রবার অর্থাৎ আজ দিল্লির সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল, দিল্লির প্রধান দেবেন্দ্র যাদব এবং দলের নেতা পবন খেরার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন দিল্লির প্রাক্তন মন্ত্রী তথা আম আদমি পার্টির বিধায়ক রাজেন্দ্র পাল গৌতম।

ক

প্রসঙ্গত, গৌতম ২০১৫ সালে দিল্লি মন্ত্রিসভায় ছিলেন এবং জল, পর্যটন ও সংস্কৃতি, শিল্প ও ভাষা মন্ত্রকের পোর্টফোলিও ধারণ করেছিলেন। তিনি দিল্লির সীমাপুরী বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত বিধায়ক ছিলেন।

উল্লেখ্য, বিতর্ক শুরু হওয়ার পর ২০২২ সালের অক্টোবরে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন সাবেক এই মন্ত্রী। গৌতম একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন যেখানে তিনি পরে বলেছিলেন যে এই অনুষ্ঠানে ১০,০০০ এরও বেশি লোক বৌদ্ধ ধর্মে যোগ দেওয়ার এবং ভারতকে বর্ণবাদ ও অস্পৃশ্যতা থেকে মুক্ত করার জন্য কাজ করার শপথ নিয়েছিল। অনুষ্ঠান চলাকালীন, গৌতম মঞ্চে থাকাকালীন উপস্থিত ব্যক্তিরা বি আর আম্বেদকর তাঁর অনুগামীদের যে বাইশটি শপথ করেছিলেন তা পুনরাবৃত্তি করেছিলেন। অন্যান্য ব্রতের মধ্যে একটি ব্রত অন্তর্ভুক্ত ছিল যে তারা হিন্দু দেবদেবীদের কাছে প্রার্থনা করবে না।

২০২২ সালের গুজরাট বিধানসভা নির্বাচনের প্রচারের সময় বিজেপি আপ, দলের সভাপতি অরবিন্দ কেজরিওয়াল এবং গৌতমকে আক্রমণ করেছিল, যার ফলস্বরূপ শেষ পর্যন্ত গৌতম পদত্যাগ করেছিলেন।

কংগ্রেসে যোগ দেওয়ার আগে শুক্রবার আম আদমি পার্টি ছেড়েছেন তিনি। তিনি টুইট করে বলেছেন, "সামাজিক ন্যায়বিচার এবং বহুজন সমাজের সকল ক্ষেত্রে অংশগ্রহণ ও অংশগ্রহণের সংগ্রামকে ত্বরান্বিত করার জন্য, আমি আম আদমি পার্টির সমস্ত পদ এবং সদস্যপদ থেকে পদত্যাগ করছি। জয় ভীম!"