মহানবী হযরত মহম্মদ সাল্লাল্লাহুর জন্ম দিবস পালন মেদিনীপুরে

বিশ্ব নবী দিবস উপলক্ষ্যে ২৭ সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে উৎসব। বিশ্বাস করা হয় এই দিনেই মহান নবী হজরত মহম্মদের আগমন ঘটেছিল। হযরত মহম্মদ সাল্লাল্লাহুর জন্ম দিবস পালন করা হল মেদিনীপুরে।

author-image
Anusmita Bhattacharya
New Update
WhatsApp Image 2023-09-28 at 2.38.50 PM

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: আজ বৃহস্পতিবার ২৮ শে সেপ্টেম্বর ইসলামি ক্যালেন্ডার অনুসারে (১২ই রবিউল আউয়াল) মহানবী হযরত মহম্মদ সাল্লাল্লাহুর জন্ম দিবস। মুসলিম সম্প্রদায়ক মানুষেরা সারা দেশের সাথে পশ্চিম মেদিনীপুর শহরেও যথাযোগ্য ধর্মীয় মর্যাদার সাথে বিশ্ব নবী দিবস পালন করল। ইসলামিক ক্যালেন্ডারের রবিউল আওয়াল মাসের ১২ তারিখ ৫৭০ খ্রিষ্টাব্দে মক্কায় জন্ম নেন বিশ্ব নবী এবং ৬৩২ খ্রিস্টাব্দে মদিনায় মৃত্যু গ্রহণ করেন। এই দিনটিকে যথাযথা মর্যাদার সাথে পালন করে মুসলিম সম্প্রদায়ের মানুষ। মেদিনীপুর শহরজুড়ে নানা এলাকায় ও মাদ্রাসা থেকে ছোট ছোট কচিকাঁচাদের নিয়ে জুলুস বের করতে দেখা গেছে শহরের রিং রোড়ে। আর এই কচিকাঁচাদের হাতে ক্লাব ও সমাজসেবীরা ফল, বিস্কুট, কেক ইত্যাদি তুলে দেয়। তার সঙ্গে জজকোর্ট রোড পালকো শোরুমের নিকটে দোকান ব্যবসায়ী সমিতির উদ্যোগে প্রায় আড়াই হাজার শিশু ও বড়দের হাতে প্যাকেট তুলে দেওয়া হয়। তারই সাথে মেদিনীপুর শহরের এক নম্বর ওয়ার্ডের মৃত্যুর মসজিদের নিকটে এপিজে আব্দুল কালাম ক্লাবের উদ্যোগে যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হল বিশ্ব নবী দিবস। 

WhatsApp Image 2023-09-28 at 2.38.49 PM

ক্লাবের পক্ষ থেকে প্রায় ২০০০ মানুষের হাতে তুলে দেওয়া হয় বিরিয়ানির প্যাকেট। ক্লাবের সেক্রেটারী আব্দুল সালাম জানান যে তাঁরা বিভিন্ন কর্মসূচীর সঙ্গে যুক্ত থাকেন। আজ সারা দেশে পালিত হওয়া বিশ্বনবী দিবসের জন্য তারা এই ক্লাবের পক্ষ থেকে উদ্যোগ নেন। উপস্থিত ছিলেন অরবিন্দ মুখার্জী, সেখ মইনুদ্দিন, সেখ লালটুসহ ক্লাবের সদস্যরা। তিনি মহানবী হযরত মহম্মদ সাল্লাল্লাহুর জন্ম দিবস "ঈদ- এ-মিলাদুন- নবী" উপলক্ষে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও মুবারকবাদ জানিয়েছেন।