নিম্নচাপের জেরে বানভাসি এলাকা, মাথায় হাত ব্যবসায়ীদের

অতি ভারী বৃষ্টি, জলমগ্ন এলাকা।

author-image
Adrita
New Update
র

নিজস্ব সংবাদদাতা, ঘাটালঃ বিগত কয়েকদিনে নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির জেরে শিলাবতী নদীর জলস্তর বেড়ে গিয়েছে। এর ফলে প্লাবিত হয়েছে ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা। জলে ডুবেছে রাজ্য সড়ক থেকে শুরু বিঘের পর বিঘে কৃষি জমি। সারা সড়ক জলমগ্ন হওয়ায় নৌকা ও ডিঙ্গি করেই চলছে যাতায়াত।

আরও জানা গিয়েছে যে, ঘাটালের কুঠিবাজার, রথতলা বাজারসহ বিভিন্ন সবজি বাজারও কার্যত জলের তলায়। ঘাটালের শিলাবতী নদীর ওপরে বিদ্যাসাগর সেতুর উপর ঝুঁকিপূর্ণভাবে চলছে সবজিসহ মাছ বাজার। বাজার করতে ক্রমশ ভিড় বাড়ছে ক্রেতাদের।

এ ক্ষেত্রে আরও উল্লেখ্য যে, ক্রমাগত বাড়ছে ঘাটালের বন্যার জল। ঘাটালের চারিদিকে জল থই থই অবস্থা। আর জল বাড়ার জন্য দুশ্চিন্তা বাড়ছে ঘাটালের বানভাসি এলাকার মানুষজনের। উল্লেখ্য, শিলাবতী নদীর জলস্তর বেড়ে গিয়ে প্লাবিত হল ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা। জলে ডুবেছে রাস্তাঘাট থেকে শুরু করে ঘাটালের আড়গোড়া, কুঠিবাজার এলাকাসহ বিভিন্ন দোকান। 

উল্লেখ্য, বর্তমানে ঘাটালে ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। গোটা পশ্চিম মেদিনীপুর এলাকা বন্যার ফলে কার্যত জলমগ্ন। দোকানের ভিতরেও ঢুকেছে বন্যার জল।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। এর ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বেশ কয়েকদিন ধরে শুরু হয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত।