হু হু করে বাড়তে পারে আলুর দাম! কী বললেন বিজেপি নেতা

ঘূর্ণিঝড়ের পরোক্ষ প্রভাব রাজ্যে বেড়েছে। যার জেরে রাজ্যের আলু চাষে ক্ষতি হয়েছে। আলুর দাম বাড়তে শুরু করেছে। এই প্রসঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলে, আলু আসে হিমাচল আর পঞ্জাব থেকে। আলুর দাম বাড়ার কোনও কারণ নেই।

author-image
Tamalika Chakraborty
New Update
dilip ghosh kgp.jpg

নিজস্ব সংবাদদাতা: বাড়ছে আলুর দাম। ঘূর্ণিঝড়ের প্রভাবে আলুর দাম আরও বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  খড়্গপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, 'সরকারের এই বিষয়টা দেখা উচিৎ। এরকম অসময়ে অনেক লোক সুযোগ নেয়।  আলুর দাম বাড়ার কোনও কারণ নেই। আলু আসে হিমাচল থেকে এবং পঞ্জাব থেকে। ঝড় বৃষ্টি হয়েছে চেন্নাই আর অন্ধপ্রদেশে। মাছের দাম, ডিমের দাম বাড়তে পারে। কারণ এগুলো ওখান থেকে আসে। আলুর দাম কেন বাড়বে? সবজির দাম কেন বাড়বে এগুলো পশ্চিমবাংলায় হয়। এই সময় কিছু মানুষ বা কিছু ব্যবসায়ী তার সুযোগ নেয় সরকারের এগুলো দেখা উচিত প্রয়োজনে টাস্ক ফোর্স তৈরি করে বাজারগুলোতে ঘোরা উচিত ।

আলুর চাষের ক্ষতির জেরে ইতিমধ্যে হুগলিতে কৃষক আত্মহত্যার ঘটনা ঘটেছে। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'এর আগের বারও ২ থেকে ৩ বার ঝড় বৃষ্টি হয়েছে অক্টোবর নভেম্বর ডিসেম্বরে। পশ্চিমবাংলায় ঝড় বৃষ্টি হয় ।ক্ষয়ক্ষতি হয়। সেজন্য সরকারের নজর রাখা উচিত আলোর বীজের দাম বেড়ে যাচ্ছে, পাওয়া যাচ্ছে না । এটাকে কাজে লাগিয়ে পয়সা লুঠ হচ্ছে। আলুর ফলন যাতে না কমে যায়, সেই দিকে সরকারের নজর দেওয়া উচিৎ।'