মরণাপন্ন রোগীদের সুবিধার জন্য খুলে গেল ডায়ালিসিস ইউনিট

রোগীদের জন্য সুখবর।

author-image
Adrita
New Update
d

নিজস্ব সংবাদদাতা, নয়াগ্ৰামঃ নয়াগ্রাম বিধানসভা এলাকাসহ পার্শ্ববর্তী জেলা পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকাবাসীর জন্য সুখবর। এলাকার কিডনি সংক্রান্ত মরণাপন্ন রোগীদের সুবিধার কথা ভেবে নয়াগ্ৰাম সুপার স্পেশালিটি হাসপাতালে চালু হল ডায়ালিসিস ইউনিট।

পিপিপি মডেলে পাঁচ বেডের এই ডায়ালিসিস ইউনিট আগামী দিনে এলাকার দুস্থ পরিবারের রোগীদের জন্য বিশেষ সহায়ক হবে বলে আশা ঝাড়গ্ৰাম জেলা স্বাস্থ্য দফতরের।

 

বৃহস্পতিবার নয়াগ্ৰাম সুপার স্পেশালিটি হাসপাতালের এই ডায়ালিসিস ইউনিটের উদ্বোধন করেন ঝাড়গ্ৰাম জেলা স্বাস্থ্য আধিকারিক ভুবন চন্দ্র হাঁসদা। এছাড়াও এদিন উপস্থিত ছিলেন হাসপাতাল সুপার ডাক্তার দেবাশীষ মাহাতো,নয়াগ্ৰাম ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাক্তার শান্তনু টুডু প্রমুখ।

সূত্র মারফত জানা গিয়েছে যে, পিপিপি মডেলে চলবে এই ডায়ালিসিস ইউনিটে। মোট পাঁচটি বেডের মধ্যে দিয়ে এদিন প্রথম দিনে একজন রোগীকে দিয়ে পরিষেবা চালু হয়েছে।

নয়াগ্ৰাম সুপার স্পেশালিটি হাসপাতাল মূলত ঝাড়গ্ৰামে জেলা তথা জঙ্গলমহলের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত। এলাকার মুমুর্ষু রোগীদের কাছে ডায়ালিসিস এর মতো উন্নত চিকিৎসা দূর অস্ত। তবে এই পরিষেবা আগামী দিনে অনেক গরীব পরিবারের রোগীর জীবন বাঁচাবে বলে মনে করছে স্বাস্থ্য দফতর।

Adddd