ডেবরায় উচ্ছেদ কমিটির অবস্থান বিক্ষোভ

দ্বিতীয় দিন অতিক্রান্ত।

author-image
Adrita
New Update
ু

নিজস্ব সংবাদদাতা, ডেবরাঃ ডেবরায় উচ্ছেদ কমিটির অবস্থান বিক্ষোভ। আজ বিক্ষোভের দ্বিতীয় দিন অতিক্রান্ত। ইতিমধ্যে ন্যাশনাল হাইওয়ে কর্তিপক্ষ মাইকিং করে নোটিস দিয়ে জানিয়ে দিয়েছেন ডানকুনি থেকে চৌরঙ্গী পর্যন্ত জাতীয় সড়কের পাশে থাকা অস্থায়ী ভাবে থাকা বা দখল করে থাকা জায়গা খালি করে দিতে হবে। যদি না হয় তাহলে এন এইচ কর্তিপক্ষ তা ভেঙে ফেলবে।

ইতিমধ্যে বেশ কয়েকটি জায়গায় ভাঙাও শুরু হয়েছে গিয়েছে। পাশাপাশি রাজ্য জুড়েও উচ্ছেদ অভিযান চলছে। সেই মর্মে ডেবরাতেও হবে উচ্ছেদ অভিযান। এই নিয়ে এন এইচ কর্তিপক্ষ বহু বার মাইকিং করে জানিয়েছেন।

অবশেষে সেই পর্যায় আসার আগেই ডেবরা বাজারে ফুটপাথ দখল করে থাকা ব্যবসায়ী,মানুষজন সঙ্গবদ্ধ হয়ে একটি  অরাজনৈতিক ব্যানারে  কমিটি গঠন করেছে। যার নাম উচ্ছেদ প্রতিরোধ কমিটি। যেখানে ডেবরা বাজারের প্রান্তিক ব্যবসায়ীবৃন্দও রয়েছে।

বর্তমানে ডেবরা বাজারে পা রাখার জায়গা নেই। বাজারের চারিদিকে অসংখ্য দোকান ঘরবাড়ী বেড়েছে।প্রতিনিয়ত ডেবরা মাড়তলা রুটে যানযট হয়ে থাকে। পুলিশ বার বার বিভিন্ন পদক্ষেপ নেওয়ার পরেও তাদের পিছিয়ে আসতে হয়েছে। অবশেষে এন এইচের কড়া সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়েছে ডেবরার এই কমিটি।

সূত্রের খবর এই নিয়ে তারা জেলা ও ব্লক পর্যায়ে বিভিন্ন জায়গায় আবেদন জানাবে। আগামীদিনে এন এইচের সঙ্গে ব্যবসায়ীদের যে আন্দোলন শুরু হলো তা কোন পর্যায়ে গিয়ে দাঁড়ায় সেটাই দেখার বিষয়। আদৌ কী এন এইচ কর্তিপক্ষ তাদের সিদ্ধান্তে অনড় থাকবে না সিদ্ধান্ত পরিবর্তন করবে সেই দিকেই তাকিয়ে ডেবরাবাসী।

Adddd