রাজ্যস্তরের জ্যাভলিন প্রতিযোগিতায় স্বর্ণপদক জয়, নাম উজ্জ্বল করলো ডেবরার ছেলে

ডেবরাবাসীর জন্য সুখবর।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
ে

নিজস্ব সংবাদদাতা, ডেবরাঃ ন্যাশনাল জ্যাভলিন দিবস উপলক্ষে রাজ্য অ্যাথেলটিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনূর্ধ্ব ২০ বিভাগের খেলার আয়োজন করা হয়েছিল কলকাতার সল্টলেক সাই কমপ্লেক্সে।

এই খেলায় মোট ১৭ টি জেলা থেকে অংশগ্রহণ করেছিল প্রতিনিধিরা। তাদের মধ্য থেকে স্বর্ণপদক পেয়ে প্রথম স্থান অধিকার করেন পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ৭ নং মলিহাটি অঞ্চলের মলিহাটি পশ্চিম গ্রামের বাসিন্দা মেঘনাথ পূর্তি। সে ভাদুতলা বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্র।

মেঘনাথ পূর্তির বাবা অন্ননাথ পূর্তি, পেশায় ওয়েল্ডিং মিস্ত্রি। পরিবার সূত্রে জানা গিয়েছে যে, অত্যন্ত দরিদ্র পরিবারের ছেলে মেঘনাথ পূর্তি। তার এই স্বর্ণপদক জয়ের পেছনে সবথেকে বেশি অবদান রয়েছে তার কোচ ড: স্বদেশ রঞ্জন পানের। কোচের পরেই বিশেষ অবদান রয়েছে তার বাবা-মায়ের। তারা ছেলের এই সাফল্যে খুবই খুশি। বাবা মায়ের পাশাপাশি এলাকার বাসিন্দারাও মেঘনাথ পূর্তির এই সাফল্যে খুবই খুশী।

 এলাকাবাসীরা জানিয়েছেন যে, এলাকার ছেলের এই সাফল্য তাদের গ্রাম এবং গোটা জেলার জন্য খুবই গর্বের। জানা গিয়েছে যে, মেঘনাথের পরবর্তী লক্ষ্য  রয়েছে দেশের জন্য অলিম্পিক খেলে স্বর্ণপদক জয় করা। সেইমতোই জোরদার প্রস্তুতি চালাচ্ছে মেঘনাথ। তাকে তার এই স্বর্ণপদক জয়ের জন্য ভীষণভাবে উদ্বুদ্ধ করে চলেছেন তার কোচ ডক্টর স্বদেশ রঞ্জন পান। সেইমতোই চলছে তার কঠোর পরিশ্রম এবং উপযুক্ত প্রশিক্ষণ।