মহা বিপদ! মিলছে একের পর এক প্রতিশ্রুতি, হবে কি পূরণ?

নদীর বাঁধ যখন তখন ভেঙে পড়তে পারে! আশঙ্কায় দিনযাপন করছেন এলাকাবাসীরা। পশ্চিম মেদিনীপুরে বেহাল দশা নদী বাঁধের। পরিস্থিতি ভয়ঙ্কর। বিপদের হাতছানি। মিলছে প্রতিশ্রুতি। কবে পূরণ হবে?

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
11



দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর : নদী বাঁধে বড় বড় ধস। জঙ্গলে ভর্তি। নদীতে জল আসলে বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা করছে এলাকাবাসী। উদাসীন সেচ দপ্তর। অভিযোগ এমনই। তবে খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ডেবরার বিডিও দেবাশিস বিশ্বাস, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি প্রতিভা মাইতি।ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ষাঁড়পুর এলাকার। কয়েকদিন ধরেই এলাকাবাসী লক্ষ্য করেছে যে কাঁসাই নদীর বাঁধে বড় বড় ধস নেমেছে। হঠাৎ করে নদীর জল বাড়লে যে কোনো সময় নদী বাঁধ ভেঙে যেতে পারে।সেচ দপ্তরের বিভিন্ন জায়গায় জানিয়েও কোনো লাভ হয়নি বলে অভিযোগ। আবার  সোমবার কাঁসাই নদীতে জল ছাড়া হবে বলে জানা যাচ্ছে। বাঁধ ভাঙার আশঙ্কা করা হচ্ছে।  তার আগেই এই বাঁধ মেরামতির দাবি উঠছে। 

 এই বিষয়ে ডেবরার বিডিও দেবাশিস বিশ্বাস বলেন, ''আমি ওই এলাকায় গ্রাম পঞ্চায়েত লেভেলে কথা বলে দেখছি। আমাকে এই বিষয়ে এখনও কেউ জানায়নি৷'' অপরদিকে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি প্রতিভা মাইতি জানান, ''আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখবো। সোমবারের মধ্যে আপনারা রিপোর্ট পেয়ে যাবেন।''