লোকসভা নির্বাচন, ডেবরায় সিপিএমের নেতার জায়গা দখল

সামনেই হতে চলেছে লোকসভা নির্বাচন। তার আগেই সামনে এল বড় খবর।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
Cover 20.jpg

নিজস্ব সংবাদদাতাঃ এতদিন বিভিন্ন জায়গায় সরকারি জায়গা দখলের অভিযোগ উঠে আসছিল। এবার সরকারি জায়গা নয় সিপিএমের জেলা নেতার জায়গা দখলের অভিযোগ উঠলো কয়েকজনের বিরুদ্ধে।আর ইতিমধ্যে ওই কয়েকজনের বিরুদ্ধে ডেবরা থানায় অভিযোগ দায়ের করেছে সি আই টি ইউর জেলা কমিটির মেম্বার ফারহাদ হোসেন।

WhatsApp Image 2024-03-09 at 4.43.58 PM.jpeg

সম্প্রতি কদিন আগেই ডেবরার দলবতিপুর এলাকায় ১৬ নং জাতীয় সড়কের পাশে আল্লারাখা শাহ নামে এক ব্যাক্তির অস্থায়ী নির্মান ভেঙে ফেলে এন এইচ কতৃপক্ষ। আর তারপরেই রাতারাতি ফারহাদ হোসেনের জায়গা দখল করে অস্থায়ী নির্মান শুরু করে দেয় আল্লারাখা। ডেবরা ব্লক প্রশাসনের দ্বারস্থ হয় ওই সিপিএম নেতা।

WhatsApp Image 2024-03-09 at 4.43.58 PM (1).jpeg

সিপিএম নেতার দাবি, 'আমার ৯ ডেসিমেল জায়গার সামনে, এন এইচের জায়গার ওপর বাড়ী বানিয়ে থাকতো আল্লারাখা।কিন্তু হাইকোর্টের নির্দেশে ওই অস্থায়ী বাড়ী ভেঙে দেওয়া হয়।আর তারপর আবার আমার জায়গার ওপর ছাউনি করে ফেলেছে আল্লারাখা। আমি সিপিএম করি, আল্লারাখা তৃনমূল করে।তাই জোর পূর্বক রাতারাতি আমার জায়গা দখল করে নিয়েছে।আমি প্রশাসনের দ্বারস্থ হয়েছি।'

WhatsApp Image 2024-03-09 at 4.46.56 PM.jpeg

প্রসঙ্গত যার বিরুদ্ধে অভিযোগ সেই আল্লারাখা শাহ জানান, "আমি এই জায়গার ওপর ৪০ বছর ধরে আছি।আমার ছোটো ব্যবসা আছে,আমি পরিবারকে নিয়ে কোথায় যাবো।তাই ওই জায়গার ওপর আমি বাড়ী বানিয়েছি।ওরা প্রোমোটার।এন এইচের ওপর অনেক ঘরবাড়ী আছে,সেগুলো তারা দেখতে পায়না।শুধু টাকা খেয়ে আমাদের মতো গরীবের বাড়ী ভেঙে ফেলবে।আমি এর বিচার চাই।" 

আল্লারাখা শাহ নিজেকে একজন সক্রিয় তৃণমূল কর্মী বলেও জানিয়েছেন।অপরদিকে এই নিয়ে ওই সিপিএম নেতা ডেবরা ব্লক প্রশাসনের কাছেও একটি অভিযোগ জানিয়েছেন। বিডিও প্রিয়ব্রত রাড়ী জানান, 'আমরা একটা অভিযোগ পেয়েছি।গ্রাম পঞ্চায়েত লেভেলে তদন্তের জন্য জানিয়েছি।যদি অনিয়ম কিছু থাকে আমরা ব্যবস্থা নেবো৷' 

Add 1

স্ব

স

Addd 3