বিধানসভা নির্বাচন: বিরাট চমক কংগ্রেসের! প্রকাশ আরও এক প্রার্থী তালিকা

হরিয়ানা বিধানসভা নির্বাচনের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
Congress Flag ১

file pic

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার রাতে কংগ্রেস হরিয়ানা বিধানসভা নির্বাচনের জন্য ৯ জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছে, যারা উচানা কালান থেকে ব্রিজেন্দ্র সিং এবং গুরুগ্রাম থেকে মোহিত গ্রোভারকে প্রার্থী করেছে। দলটি অশোক অরোরা (থানেসার), কুলদীপ শর্মা (গনৌর), পরমবীর সিং (তোহানা), অনিরুদ্ধ চৌধুরী (তোশাম), বলরাম ডাঙ্গি (মেহাম), মঞ্জু চৌধুরী (নাঙ্গাল চৌধুরী) এবং বর্ধন যাদব (বাদশাহপুর), উচানা কালান থেকে ব্রিজেন্দ্র সিং এবং গুরুগ্রাম থেকে মোহিত গ্রোভারকে প্রার্থী করেছে।

এই তালিকা নিয়ে কংগ্রেস ৯০ সদস্যের বিধানসভা নির্বাচনের জন্য মোট ৪১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে।

দলটি প্রথমে ৩১ জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছিল এবং একটু পরে, একটি বিবৃতিতে, সিইসি ইসরানা (তফসিলি জাতিদের জন্য সংরক্ষিত) আসন থেকে বলবীর সিংয়ের প্রার্থীপদ অনুমোদন করেছেন। সিং ইসরানার বর্তমান বিধায়ক। গ্র্যান্ড ওল্ড পার্টি তার ২৮ জন বিধায়ককে পুনরায় মনোনীত করেছে। হুডা, ভান ও ফোগাট ছাড়াও মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির বিরুদ্ধে লড়তে লাডওয়া থেকে মেওয়া সিংকে প্রার্থী করেছে কংগ্রেস।

কংগ্রেস হরিয়ানা নির্বাচনের জন্য আম আদমি পার্টির (আপ) সঙ্গে আসন ভাগাভাগির আলোচনাও করছে, উভয় পক্ষের কাছ থেকে কঠোর দর কষাকষি চলছে। অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দলের সঙ্গে জোট নিয়ে সংশয় প্রকাশ করেছেন কংগ্রেসের কিছু নেতা।

এদিকে, হরিয়ানা বিধানসভা নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টির জন্য একটি ধাক্কা, দলের নেতা আদিত্য চৌটালা দল থেকে পদত্যাগ করেছেন এবং ইন্ডিয়ান ন্যাশনাল লোক দলে (আইএনএলডি) যোগ দিয়েছেন। আইএনএলডি আদিত্য চৌতালাকে ডাবওয়ালি বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছে।

দলের সুপ্রিমো ওমপ্রকাশ চৌটালা আদিত্যকে টিকিট দিয়েছেন। আদিত্য চৌতালা হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবীলালের নাতিও। আইএনএলডি-তে যোগ দেওয়ার পর আদিত্য বলেছিলেন যে তিনি ১০ বছর ধরে ভারতীয় জনতা পার্টির জন্য কঠোর পরিশ্রম করেছেন কিন্তু তবুও তাকে "লাইনচ্যুত" করার চেষ্টা করা হচ্ছে।

৯০ আসনের হরিয়ানা বিধানসভায় ৫ অক্টোবর ভোট হওয়ার কথা রয়েছে এবং ৮ অক্টোবর ভোট গণনা করা হবে।