কংগ্রেস, ধূপগুড়ি উপনির্বাচন! 'আরও বড় সর্বনাশ হবে', বিস্ফোরক কৌস্তভ

ইন্ডিয়া জোটে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের থাকা নিয়ে বরাবরই আপত্তি রয়েছে কৌস্তভের। একাধিকবার দেগেছেন তোপ। এবার ধূপগুড়ির ফলাফল নিয়ে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষবাণ শানিয়েছেন কৌস্তভ।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
koustab.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ কয়েকদিন আগেই দলীয় মুখপাত্রের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কৌস্তভ বাগচীকে। জল্পনা, দল বিরোধী অবস্থান নেওয়ার কারণেই কৌস্তভ বাগচীর বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। এবার ধূপগুড়ি উপনির্বাচনের ফলাফল সামনে আসতেই সেই কৌস্তভই একহাত নিলেন দলীয় নেতৃত্বকে। কৌস্তভ বলেন, "এরপরেও যদি আমরা না বুঝি তাহলে আরও বড় সর্বনাশ আমাদের জন্য অপেক্ষা করছে।" ধূপগুড়ি উপনির্বাচনের ফলাফল সামনে আসতেই কংগ্রেস নেতৃত্বকে নিশানা করেছেন কৌস্তভ। 

প্রসঙ্গত, ধূপগুড়ি উপ নির্বাচনে ৪৩০৯ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী ডক্টর নির্মল চন্দ্র রায়। ধূপগুড়ি উপ নির্বাচনে সিপিএমের দখলে গিয়েছে ১৩৫৭৮ ভোট, বিজেপি পেয়েছে ৯৩৩০৪ ভোট এবং তৃণমূল পেয়েছে  ৯৭৬১৩ ভোট। 

ভোটের ফলাফল ঘোষণার পর কৌস্তভ বলেন, "কলকাতায় চোর, মুম্বইতে সাধু, ফলাফল = ধূপগুড়ি। যাইহোক সমুদ্র জিতেছে। পুকুর হারলে ক্ষতি কী!" দলীয় নেতৃত্বকে খানিক পরামর্শ দেওয়ার ভঙ্গিতেই তিনি বলেন, "সাগরদিঘিতে আমরা বিপুল ভোটে জয়লাভ করেছিলাম। আমরা মানুষের আস্থা ফিরে পাচ্ছিলাম। কিন্তু, ভ্রান্ত রাজনীতির চক্করে পড়ে, চোর-জোচ্চরদের পাল্লায় পড়ে আজ এই অবস্থা। আমি বারবার বলি অসৎ সঙ্গে সর্বনাশ হবে। এই অসৎ সঙ্গের বিষয়টা যদি দলীয় নেতৃত্ব এখনও না বোঝে তাহলে বলতে হয় ধূপগুড়ির এই ছোট নির্বাচনে মানুষ আমাদের ভুলটা চোখে আঙুল দিয়ে ধরিয়ে দেওয়ার চেষ্টা করল। এরপরও যদি আমরা না বুঝি তাহলে আরও বড় সর্বনাশ আমাদের জন্য অপেক্ষা করছে।"