পুরসভার কর্মীদের ওপরে বঞ্চনার অভিযোগ , কেন এই বঞ্চনার শিকার তারা ?

বঞ্চনার শিকার।

author-image
Adrita
New Update
er

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ আসানসোল পুরসভার সাফাই কর্মীরা পাচ্ছেন ৩৪৭ টাকা সেখানে দুর্গাপুর পুর নিগমের সাফাই কর্মীরা পাচ্ছেন মাত্র ২০২ টাকা। কেন এই বঞ্চনা ?

দুর্গাপুর পুর নিগমের সাফাই কর্মীদের একাংশ দুর্গাপুর পুর নিগমের সামনে সত্যগ্রহ আন্দোলন করছেন। কিন্তু মঙ্গলবার থেকে দুর্গাপুরের বেশ কয়েকটা ওয়ার্ডে আন্দোলনকারী সাফাই কর্মীদের বাড়িতে ঢুকে ঢুকে পুলিশ হুমকি দিচ্ছে মামলার, চাকরি থেকে সরিয়ে দেওয়ারও হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। প্রতিবাদে বুধবার সত্যাগ্রহ আন্দোলন ছেড়ে দুর্গাপুর পুর নিগমের মূল প্রবেশদ্বার আটকে বসে পড়ে তুমুল বিক্ষোভ শুরু করে দেন। শুরু হয় স্লোগান, কেন হকের দাবি করতে গিয়ে হুমকির মুখে পড়ছে তারা এই প্রশ্ন তুলে তুমুল বিক্ষোভ চলে। 

ঘটনাস্থলে পৌঁছাই দুর্গাপুর থানার পুলিশ। পুলিশের আশ্বাসে পুর নিগমের গেটের সামনে থেকে উঠে গিয়ে ফের অনশন সত্যাগ্রহের মঞ্চে গিয়ে বসেন। সাফাই কর্মীদের সাথে সত্যাগ্রহ আন্দোলন ছেড়ে বিক্ষোভে সামিল হয়ে কংগ্রেস শ্রমিক সংগঠনের জেলা সভাপতি সুভাষ সাহা বলেন, " প্রতিনিয়ত সাফাই কর্মীদের সাথে বঞ্চনা করা হচ্ছে।  এমনকি আন্দোলন করলে তাদেরকে চাকরি থেকে বসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। 

 যদিও নগর নিগম থেকে  আমরা সেগুলি মেটানোর চেষ্টা করছি। কিন্তু এইভাবে আন্দোলন করানোটা ঠিক নয়।"  

বিজেপির বর্ধমান সাংগঠনিক জেলার সহ-সভাপতি চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করে বলেন,"অপদার্থরা কি বলছে শুনে লাভ নেই। আসানসোল পুরসভার সমান দুর্গাপুর পুর নিগমের অস্থায়ী সবাই কর্মীদের মজুরি দিতে হবে। নাহলে আমরাও আন্দোলনের নামবো।

Adddd