খাবারের গুণমান পরীক্ষা করতে মধ্যাহ্নভোজনে পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন

ক্যান্টিনে মাত্র ৫ টাকায় পেট ভরা খাবার পরিবেশন করা হয়।

author-image
Adrita
New Update
j

নিজস্ব সংবাদদাতাঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর অনুপ্রেরণায় আসানসোল-দুর্গাপুর উন্নয়ন কর্তৃপক্ষ (এডিডওএ) ও পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে দুর্গাপুরে ভ্রাম্যমাণ মা' ক্যান্টিনের পরিষেবা চালু হয়। দুর্গাপুরের দরিদ্র মানুষরা প্রতিদিন সুলভ মূল্যে দুপুরের খাবার সংগ্রহ করেন এই ক্যান্টিন থেকে।

ক্যান্টিনে মাত্র ৫ টাকায় পেট ভরা খাবার পরিবেশন করা হয়। মাত্র ৫ টাকায় ভাত, ডিম, ডাল, আলুভাজা ও সব্জির বন্দোবস্ত থাকে। প্রতিদিন দুপুর ১টা থেকে ৩টে পর্যন্ত পরিষেবা দেওয়া হয়ে থাকে। সময় সকাল ৯ টা থেকে খাবারের কুপন বিলি হয়। 

j

সপ্তাহে শুক্র, মঙ্গল, বুধ ও  বৃহস্পতিবার সিটি সেন্টার বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ মা' ক্যান্টিন থাকে। আর শনি, রবি ও  সোমবার দুর্গাপুর মহকুমা হাসপাতালে পরিষেবা দেওয়া হয়। প্রতিদিন প্রায় ১০০ জন দরিদ্র মানুষ এই পরিষেবা পেয়ে থাকেন। এদিন দুপুরে চেয়ারপার্সন  অনিন্দিতা মুখোপাধ্যায় হঠাৎই সিটিসেন্টার বাসস্ট্যান্ডের  ভ্রাম্যমাণ মা' ক্যান্টিনে হাজির হন। অনিন্দিতা মুখোপাধ্যায়ের সঙ্গে ছিলেন পুরসভার আরও ৭ জন কর্মী।

মা' ক্যান্টিনে ৫ টাকা দিয়ে কুপন কেটে খাবার খেয়ে দেখেন। খাবারের গুণগত মান নিয়ে তিনি বরাত পাওয়া সংস্থা'র সুনাম করেন। পাশাপাশি এই পরিষেবা দরিদ্র মানুষের জন্য আরও বৃদ্ধি করা যায় কিনা তা বিবেচনা করবেন বলে আশ্বস্ত করেন তিনি।