ভোট মিটলেও বাংলায় এখনও তৎপর কেন্দ্রীয় বাহিনী! করছে দুটো কাজ

রাজ্যজুড়ে এখনও তৎপর কেন্দ্রীয় বাহিনী।

author-image
Anusmita Bhattacharya
New Update
covercen.jpg

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: ভোট মিটলেও রাজ্যজুড়ে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। ভোট পরবর্তী হিংসা এড়াতে স্পর্শ কাতর এলাকায় চলছে বাহিনীর রুটমার্চ। তেমনই গণনার পর পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার বিভিন্ন এলাকায় চলছে বাহিনীর রুটমার্চ।

আজ চন্দ্রকোনার বালা, ঝাঁকরা, শ্যামগঞ্জ, ধান্যগাছী, ভোতাখালিসহ একাধিক জায়গায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে রুটমার্চ করায় চন্দ্রকোনা থানার পুলিশ। ভোট পরবর্তী হিংসা এড়াতে ও এর পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে ভয়ভীতি কাটাতে বাহিনীর এই রুটমার্চ বলে জানা গেছে। প্রসঙ্গত, জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয় ভোট প্রক্রিয়া মিটলেও ১৯ জুন পর্যন্ত রাজ্যজুড়ে কেন্দ্রীয় বাহিনী থাকবে। ভোট পরবর্তী কোনো অশান্তির ঘটনায় বাহিনীকে ব্যবহার করে পরিস্থিতি মোকাবিলা করার কথা বলা হয়। রাজ্য সরকারের অধীনেই এ'কদিন রাজ্য বাহিনী থাকবে এমনটাও কমিশনের তরফে জানানো হয়।

আরামবাগ লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত চন্দ্রকোনা বিধানসভায় গণনার পর এখনও সেভাবে অশান্তির ঘটনা না ঘটলেও নিয়মিত বাহিনীকে দিয়ে রুমটার্চ করাচ্ছে চন্দ্রকোনা থানার পুলিশ। চন্দ্রকোনা থানা সূত্রে জানা যায়, থানার অধীনে রয়েছে এক কোম্পানি বাহিনী। বাহিনীকে দিয়ে শুধু রুটমার্চ নয়, এলাকার মানুষের সাথে কথা বলে তাদের ভরসা জোগানো হচ্ছে পুলিশের তরফে। পাশাপাশি ভোট পরবর্তী এলাকায় অশান্তির মতো ঘটনা ঘটছে কিনা সে-সম্পর্কে সাধারণ মানুষের থেকে খোঁজ নেন পুলিশ আধিকারিকরা।

Add 1