অতি ভারী বৃৃষ্টিতে ডুবল কজওয়ে, বিচ্ছিন্ন হল যোগাযোগ

বিচ্ছিন্ন হল যোগাযোগ।

author-image
Adrita
New Update
ষ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ গভীর নিম্নচাপের যেরে টানা বৃষ্টিতে ডুবলো কজওয়ে। যার যেরে বন্ধ হল যোগাযোগ ব্যবস্থা। এর ফলে এলাকার বেশ কিছু জায়গাতে জল ঢোকার আশঙ্কাও রয়েছে। যার যেরে ব্যাপক সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।

সূত্র মারফত জানা গিয়েছে যে, ঝাড়গ্রামের রোহিনী কিংবা বেলিয়াবেড়া যাওয়ার একমাত্র পথ এই বড়ামারা সেতু। কিন্তু গতকাল থেকে নিম্নচাপের টানা অতি ভারি বৃষ্টিতে নদীতে ব্যাপক জল বাড়ায়, কার্যত জলের তলায় তলিয়ে গিয়েছে ঝাড়গ্রামের গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের গোয়ালমারা এলাকার বড়মারা কজওয়ে সেতুটি। যার ফলে বেলিয়াবেড়া ও ঝাড়গ্রাম শহরের মধ্যে যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়েছে।

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, প্রায় ১০ থেকে ১৫ টি গ্রামের যোগাযোগের একমাত্র যোগসূত্র হল এই সেতুটি। কিন্তু ডুলুং নদীতে জল বাড়ার কারণে গ্রামগুলির মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হলো। উল্লেখ্য, গত চার থেকে পাঁচ বছর আগে ওই রাস্তার উপরে একটা সেতু ছিল। কিন্তু ওই সেতুর একাংশ ভেঙ্গে যাওয়ার কারণে বিকল্প হিসেবে এই ডুলুং নদীর উপরে একটি কজওয়ে বানানো হয়। কিন্তু এতেও ঘটল বড় বিপত্তি।

গতকাল থেকে গভীর নিম্নচাপের ফলে অতিভারী বৃষ্টি হয়েছে। যার ফলে বিকল্প কজওয়ের উপর দিয়ে জল বাড়ার ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বহু গ্রামের। তবে গতকাল থেকে বৃষ্টি ফলে জল বাড়ার পরিমাণ এতটাই যেকোনো সময় পার্শ্ববর্তী গ্রাম এলাকায় জল প্রবেশ করতে পারে বলে আশঙ্কা। পাশাপাশি জল বাড়ার কারণে এলাকার জমি, মাঠ ডুবে গিয়েছে।