সীমান্তে লক্ষ লক্ষ টাকার মাছের ডিম বোঝাই ব্যাগ উদ্ধার করলো বিএসএফ

বিএসএফের তৎপরতায় উত্তর ২৪ পরগনায় ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাকারবারীদের কবল থেকে ৪.২০ লক্ষ টাকার মাছের ডিম বোঝাই ব্যাগ উদ্ধার করা হয়েছে। ২৮টি ব্যাগ উদ্ধারের পর তা বাগদা থানায় হস্তান্তর করা হয়েছে।

author-image
Pallabi Sanyal
New Update
fish egg

বিএসএফের তৎপরতায় পাচারের আগেই উদ্ধার মাছের ডিম ভর্তি ব্যাগ

নিজস্ব সংবাদদাতা : বাড়ছে চোরাচালান! উত্তর ২৪ পরগনায়  ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাকারবারীদের কবল থেকে  ৪.২০ লক্ষ টাকার মাছের ডিম বোঝাই ব্যাগ উদ্ধার করলো বিএসএফ।  বাংলাদেশে মাছের ডিম চালান করার আগেই ২৮ টি ব্যাগ উদ্ধার করেছে দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি রানঘাটের জওয়ানরা। ব্যাগগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধারীকৃত মাছের ডিমের বাজারমূল্য প্রায় ৪,২০,০০০/- টাকা।



বিএসএফ সূত্রে খবর, ভোরের দিকে ডিউটিতে থাকা জওয়ানরা ১০-১২ জন চোরাকারবারীকে প্লাস্টিকের ব্যাগ নিয়ে খুব দ্রুত গতিতে আন্তর্জাতিক সীমান্তের দিকে  এগিয়ে যেতে দেখে ধাওয়া করে। কিন্তু চোরাকারবারীরা ব্যাগগুলি সীমান্তে ফেলে রেখেই গভীর ঝোপের মধ্য দিয়ে ভারতের সীমান্তবর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। ২৮টি ব্যাগ উদ্ধারের পর তা বাগদা থানায় হস্তান্তর করা হয়েছে।  ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার জানান, সীমান্তে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা সর্বদা তৎপরতার সাথে দায়িত্ব পালন করেন, যার কারণে চোরাকারবারিদের প্রতিটি অপচেষ্টা নস্যাৎ করা হচ্ছে।  তিনি আরও বলেন, বিএসএফ জওয়ানরা এভাবেই সীমান্তে পাচার আটকাবেন।