দশ বছর ধরে বাঁধ মেরামত হচ্ছে না! অবশেষে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ

দাসপুরের রাজনগর এলাকায় শিলাবতী নদীর কালসবা ভাঙা বাঁধ মেরামতের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাজ্য সড়কের উপর টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের।

author-image
Anusmita Bhattacharya
New Update
COVERtyre

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার ঘাটাল-মেদিনীপুর রাজ্য সড়কের রাজনগর এলাকায়।জানা যায়, দীর্ঘ দশ বছর ধরে রাজনগর এলাকায় শিলাবতী নদীর কালসবা বাঁধ ভাঙা অবস্থায় রয়েছে যার ফলে যাতায়াতের ক্ষেত্রে চরম সমস্যায় পড়েছে প্রায় দশটি গ্রামের হাজার হাজার মানুষ থেকে শুরু করে স্কুলের ছাত্র-ছাত্রীরা এবং বর্ষায় নদীর জল বাড়লে ওই ভাঙা বাঁধ দিয়ে জল ঢুকে জলমগ্ন হয়ে পড়বে বেশ কয়েকটি গ্রাম।

দাসপুর এক নম্বর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক দফতরসহ প্রশাসনিক বিভিন্ন দফতরে একাধিকবার এই ভাঙা বাঁধ মেরামত করার দাবিতে লিখিত অভিযোগ জানিয়েছিল গ্রামবাসীরা। এমনকি প্রশাসনিক দফতর থেকে এই ভাঙা বাঁধ মেরামত করে দেওয়া হবে বলে আশ্বাসও দেওয়া হয়েছিল গ্রামবাসীদের। কিন্তু দশ বছর কেটে গেলেও এখনও পর্যন্ত কাজের কাজ কিছুই হয়নি। তাই আজ ক্ষিপ্ত হয়ে গ্রামবাসীরা ঘাটাল-মেদিনীপুর রাজ্য সড়কের রাজনগর এলাকায় রাস্তার উপর হাতে প্ল্যাকার্ড নিয়ে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। বেশ কিছুক্ষণ অবরোধের ফলে তীব্র যানজট দেখা যায় ঘাটাল-মেদিনীপুর রাজ্য সড়কের রাজনগর এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দাসপুর থানার পুলিশ।

এই বিষয়ে সেচ দফতরের ঘাটাল মহকুমা আধিকারিক উজ্জ্বল মাখাল ক্যামেরার সামনে কিছু না বললেও তিনি জানিয়েছেন, 'আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠিয়েছি। ওই ভাঙা নদী বাঁধে একটি স্লুইস গেট করে খুব তাড়াতাড়ি নদী বাঁধ মেরামত করে দেওয়া হবে'।

WhatsApp Image 2024-07-02 at 3.59.00 PM

Adddd