বিজেপির গীতা পাঠের পাল্টা কংগ্রেসের সংবিধান পাঠ

সংবিধানকে হত্যা করছে বিজেপি। কংগ্রেস তা নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করে। 

author-image
Adrita
New Update
দ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ ব্রিগেডে বিজেপির গীতা পাঠের পাল্টা দুর্গাপুরে কংগ্রেসের সংবিধান পাঠ। কংগ্রেসের সংবিধান পাঠকে সমর্থন করে বিজেপিকে বিঁধলেন রাজ্যের পঞ্চায়েত গ্রাম উন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রদীপ মজুমদার। বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন " ওঁদের পাপ দূর হোক ভারতবর্ষ থেকে, রাজনৈতিকভাবে আমরা গীতাকে ব্যবহার করি না। "

hiren

ব্রিগেডে কুরুক্ষেত্রের মাটি এনে লক্ষ কন্ঠে গীতা পাঠ শুরু হয়েছে। বিজেপির গীতা পাঠকে ঘিরে রাজ্য রাজনীতির পারদ চড়ছে। ধর্মের উস্কানি দিয়ে সাধারণ মানুষকে ধর্মের বেড়াজালে আবদ্ধ করতে চাইছে বিজেপি, সাধারণ মানুষের কন্ঠ রোধও করা হচ্ছে এই অভিযোগ তুলে দুর্গাপুরে ডাক্তার বি আর আম্বেদকরের পাদদেশে সমস্ত ধর্মের মানুষকে একত্রিত করে সংবিধান পাঠে জাতীয় কংগ্রেস। সংবিধান পাঠ করেন কংগ্রেস সমর্থিত আইনজীবীরা।

পশ্চিম বর্ধমান জেলা কংগ্রেসের সভাপতি দেবেশ চক্রবর্তী বলেন দেশের মানুষকে জাগ্রত করতে এবং বিজেপির ধর্মের উস্কানির প্রতিবাদে তাদের এই সংবিধান পাঠ। এদিকে রাজ্যকে বঞ্চনা করছে বিজেপি, এই অভিযোগ তুলে দুর্গাপুরের ইস্পাত নগরী জুড়ে বাইক মিছিল তৃণমূলের। এই বাইক মিছিলে যোগ দিয়ে রাজ্যের পঞ্চায়েত গ্রাম উন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন " চেয়েছিলাম কর্ম দেখাচ্ছে ধর্ম। গীতাতো আমরাও পাঠ করি। কিন্তু রাজনৈতিকভাবে গীতাকে আমরা ব্যবহার করি না। এই পাঠ করে যদি ওঁরা অনৈতিক শাসনের হাত থেকে এবং গণতন্ত্রকে লুণ্ঠিত করার হাত থেকে রক্ষা করে তাহলে আমরা গীতার যথার্থ ফল পাব। ''   

hiring.jpg