নির্বাচনঃ বিজেপির পরিবারে বড় ধাক্কা-...ইস্তফা বিজেপি বিধায়কের!

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা খেল বিজেপি।

author-image
Aniruddha Chakraborty
New Update
BJP Flag

file pic

নিজস্ব সংবাদদাতাঃ জানা গিয়েছে, দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলেন বিজেপি বিধায়ক লক্ষ্মণ নাপা। 

প্রসঙ্গত, আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি তাদের প্রাক্তন সিরসা সাংসদ সুনীতা দুগ্গলকে রতিয়া বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করেছে।

উল্লেখ্য, বিজেপি বুধবার হরিয়ানার মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনিকে লাডওয়া আসন থেকে প্রার্থী করেছে এবং ৯০ সদস্যের বিধানসভা নির্বাচনের জন্য ৬৭ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করার সাথে সাথে দলে সাম্প্রতিক প্রবেশকারীদের ভোটের টিকিট দিয়ে পুরস্কৃত করেছে। সিয়ানি ২০১৪ সালে নারায়ণগড়ের বিধায়ক, ২০১৯ সালে কুরুক্ষেত্রের লোকসভা সাংসদ এবং ২০২৪ সালের উপনির্বাচনে কার্নালের বিধায়ক ছিলেন। ৬৭ জন প্রার্থীর তালিকায় ১৭ জন বিধায়ক ও ৮ জন মন্ত্রী রয়েছেন দলটি। বিজেপি তাদের প্রথম তালিকায় আটজন মহিলা প্রার্থীকেও টিকিট দিয়েছে।

জানা গিয়েছে, অসীম গোয়েল, কানওয়ার পাল গুর্জর, সুভাষ সুধা, মহিপাল ধান্দা, কমল গুপ্তা, জেপি দালাল, অভী সিং যাদব, বিধানসভার স্পিকার জ্ঞানচাঁদ গুপ্তা, ডেপুটি স্পিকার রণবীর গাঙ্গওয়াকে নতুন করে মনোনীত করা হয়েছে।

বিজেপি ঘোষিত বেশিরভাগ প্রার্থী তাদের বিদ্যমান আসন বা ২০১৯ সালে যে আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং হেরেছিলেন সেগুলোতে প্রার্থী হয়েছেন। এদের মধ্যে রয়েছেন আম্বালা ক্যান্টনমেন্টের অনিল ভিজ, আম্বালা শহরের অসীম গোয়েল, জগধারীর কানওয়ার পাল গুর্জর, যমুনানগরের ঘনশ্যাম দাস অরোরা, রাদাউরের শ্যাম সিং রানা, থানেসরের সুভাষ সুধা। লোকসভার দুই প্রাক্তন সাংসদ অরবিন্দ শর্মা (রোহতক) এবং সুনীতা দুগ্গলকেও (সিরসা) দলে নিয়েছে শাসক দল। অরবিন্দ শর্মা গোহানা থেকে এবং দুগ্গলকে রতিয়া (এসসি) আসন থেকে প্রার্থী করা হয়েছে।

এছাড়া, ইসরানা (এসসি) আসন থেকে লড়বেন রাজ্যসভার সাংসদ কৃষ্ণলাল পানওয়ার। তিনজন রাজনৈতিক পরিবারের বংশধরও এই তালিকায় স্থান পেয়েছেন। এর মধ্যে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বংশীলালের নাতনি শ্রুতি চৌধুরী, যিনি তাঁর মা কিরণ চৌধুরীর শক্ত ঘাঁটি তোশাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন; প্রাক্তন মুখ্যমন্ত্রী ভজন লালের নাতি এবং আদমপুরের কুলদীপ বিষ্ণোইয়ের ছেলে ভব্য বিষ্ণোই; এবং কেন্দ্রীয় মন্ত্রী রাও ইন্দ্রজিৎ সিংয়ের মেয়ে আরতি সিং রাও আটেলি থেকে।