ভোটের মধ্যে বাংলায় বিজেপিতে বড় ভাঙন, প্রবীণ বিজেপি নেতার তৃণমূলে যোগ

ভোটের মধ্যে বিজেপিতে ভাঙন ধরিয়ে প্রবীণ বিজেপি নেতার তৃণমূলে যোগ।

author-image
Aniket
New Update
c

File Picture

পশ্চিম মেদিনীপুর: প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে ১৮ তম লোকসভা ভোটের দ্বিতীয় দফায় ভোট শেষ হয়েছে, এখন শেষ প্রস্তুতি চলছে তৃতীয় দফার। মেদিনীপুর লোকসভার ভোট আগামী ষষ্ঠ দফায় ২৫ মে। যদিও এই ভোটের আগে রাজনৈতিক ভাঙ্গন অব্যাহত জেলায়। এবার ভাঙ্গন ধরলো বিজেপিতে। খড়গপুরে বরিষ্ঠ বিজেপি নেতা প্রদীপ পট্টনায়ক যোগ দিলেন তৃণমূলে।

c

মূলত প্রদীপ পট্টনায়েক ১৯৭৫ সালে এবিভিপি-এর হাত ধরে ভারতীয় জনতা পার্টিতে আসেন। এরপর তিনি একে একে করে পাঁচটি বিধানসভা ভোটে প্রার্থী হয়ে লড়াই করেছিলেন কিন্তু জয়ী হতে পারেননি। ২০০৯ সালে তিনি লোকসভা ভোটে বিজেপির হয়ে লড়াই করেন। যদিও তাতেও তিনি পরাজিত হন। মেদিনীপুর লোকসভার অন্যতম বিধানসভা খড়গপুরে তিনি বিজেপি সংগঠন বাড়াতে বিশেষ কার্যকরী ভূমিকা নিয়েছিলেন।

c

কিন্তু ২০১৯-এর পর থেকেই তিনি দলীয় কাজে সেই ভাবে যুক্ত ছিলেন না। যদিও ২০১৯ এবং ২০২১ এর নির্বাচনে তাকে সেই ভাবে দেখা যায়নি দলে, এরপর ২০২৪ এর লোকসভা নির্বাচনে মেদিনীপুর লোকসভা থেকে অগ্নিমিত্রা পলের নাম ঘোষণা হওয়ার পরেই তিনি দলের বিরুদ্ধে কটাক্ষ করা শুরু করেন।

c

শেষ পর্যন্ত এইদিন তিনি তৃণমূলের রাজ্য নেতা জয়প্রকাশ নারায়ণ এবং মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া ও জেলা সভাপতি সুজয় হাজরার হাত ধরে তৃণমূলে যোগ দিলেন। তিনি বলেছেন, "লক্ষাধিক ভোটে লিড দিয়ে খড়গপুর থেকে তিনি তৃণমূল প্রার্থীকে জেতাবেন"।

Add 1

Kharagpur | TMC | BJP | Medinipur | June Mallya | agnimitra paul