পরিবেশ বাঁচাতে সৈকত শহরে সাইকেল র‍্যালি

র‍্যালির মাধ্যমে শুরু হল সবুজায়ন এবং দূষণমুক্ত পরিবেশ গড়ে তোলার বিভিন্ন কর্মসূচি। 

author-image
Adrita
New Update
গফ

নিজস্ব সংবাদদাতা, কোলাঘাটঃ দিনে দিনে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। ফলে প্রতি বছর প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে এগিয়ে আসতে হবে সকলকে। আগামী ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস। সেই দিনকে সামনে রেখে কোলাঘাট গ্রীন ট্রাভেলার্সের উদ্যোগে সৈকত র‍্যালির মাধ্যমে শুরু হল সবুজায়ন এবং দূষণমুক্ত পরিবেশ গড়ে তোলার বিভিন্ন কর্মসূচি। 

এদিন সংস্থার উদ্যোগে কোলাঘাট থেকে সাইকেল র‍্যালির শুভ সূচনা করা হয়। ২ রা জুন পর্যন্ত দুদিন ধরে দিঘা, তাজপুর, মন্দারমণিসহ জেলার সৈকত শহর সাইকেল র‍্যালির মাধ্যমে পর্যটক থেকে এলাকার মানুষকে পরিবেশ রক্ষার নানা বার্তা তুলে ধরা হবে।

রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র হল দিঘা, তাজপুর, মন্দারমণি। সেইসব পর্যটন কেন্দ্র দেশের বিভিন্ন প্রান্তের মানুষ আসছেন। তাদের কাছে পরিবেশ রক্ষার বার্তা তুলে ধরার জন্য এই ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ প্রেমী অসীম দাস।

তিনি আরও জানান, '' বর্তমান সময়ে বিশ্ব উষ্ণায়ন, প্রাকৃতিক দুর্যোগ যেভাবে দেখা দিচ্ছে, তার হাত থেকে বাঁচতে সকলকে পরিবেশের যত্ন নেওয়ার প্রয়োজন রয়েছে। তাই আমাদের প্রত্যকের স্লোগান হোক ' গাছ লাগান, সাইকেল চালান, পরিবেশ বাঁচান। পরিবেশ সুস্থ থাকলে আমরা সকলেই শান্তিতে থাকতে পারবো। '' 

Add 1