তিন দিন ধরে বিদ্যুৎহীন এলাকা, বিক্ষোভে বাসিন্দারা

ক্ষোভে ফেটে পড়েছে বাসিন্দারা।

author-image
Adrita
New Update
ফ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর, এগরা: তিন দিন ধরে বিদ্যুৎ নেই। নাজেহাল বস্তিবাসী। তাই রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় এলাকার বাসিন্দারা। পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ নম্বর ব্লকের পাঁচরোল গ্রাম পঞ্চায়েতের কসবাগোলা এলাকার ঘটনা। শুক্রবার বেলার দিকে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর জেলার সীমান্তবর্তী এলাকায় কসবাগোলায় লোডশেডিং এর প্রতিবাদ জানিয়ে রমজান মাসে রাস্তায় বাঁশ ও গাছের গুঁড়ি ফেলে প্রায় কয়েক ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় এলাকার বাসিন্দারা।

তাদের অভিযোগ, বুধবার প্রচণ্ড ঝড়ো হাওয়ায় এবং বৃষ্টির জেরে বিদ্যুতের খুঁটি-সহ কারেন্টের লাইন ছিঁড়ে পড়ে। পাশাপাশি বেশ কয়েকটি কারেন্টের খুঁটি ভেঙে পড়ে একেবারেই তছনছ হয়ে গিয়েছে গোটা এলাকায়। এর ফলে দীর্ঘ প্রায় তিন দিন ধরে কসবাগোলায় চলছে লোডশেডিং। এলাকার বাসিন্দাদের দাবি, স্থানীয় গ্রাম পঞ্চায়েত এবং বিদ্যুৎ দফতরে জানিয়েও মেলেনি সুরাহা।

এলাকার বাসিন্দারা জানিয়েছেন, পশ্চিম মেদিনীপুর জেলার মোহনপুর থেকে পূর্ব মেদিনীপুরের এগরার কসবাগোলায় এসেছে হাইটেনশন লাইন। ঝড়ে সমস্ত কিছু লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। রমজান মাসে বিদ্যুৎ না থাকায় জলের সমস্যায় ভুগছেন এলাকার বাসিন্দারা। ফলে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় এলাকার বাসিন্দারা। অভিযোগ, বিদ্যুৎ দফতরের উদাসীনতাকে দায়ী করেছেন এলাকার বাসিন্দারা। স্থানীয়রা এই বিষয়টি এগরার  বিধায়ক তরুণ কুমার মাইতি ও দাঁতনের বিধায়ক বিক্রম চন্দ্র প্রধানকে জানিয়েছেন। তাতেও কোন লাভ হয়নি বলে দাবি স্থানীয়দের।

তবে এ প্রসঙ্গে পাঁচরোল গ্রাম পঞ্চায়েতের আহ্বায়ক রবীন্দ্রনাথ দাস জানিয়েছেন, আমরা বিষয়টি বিদ্যুৎ দফতরে জানিয়েছি। কসবাগোলার কিছু কিছু জায়গায় কারেন্ট আসা শুরু করেছে। তবে আশা করছি কয়েক ঘন্টার মধ্যে পুরো গ্রাম পঞ্চায়েত এলাকায় বিদ্যুৎ সংযোগ দিতে সম্পূর্ণ করবো। কিন্তু অবিলম্বে সমস্যার সমাধান না হলে বিদ্যুৎ দফতরে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় এলাকার বাসিন্দারা।

Add 1

স

স

cityaddnew