বনকর্মীদের মধ্যে ক্ষোভ, আলোচনায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন

বনকর্মীদের মধ্যে ক্ষোভ।

author-image
Adrita
New Update
্ব

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুরঃ বনকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে ক্ষোভ। তাদের ক্ষোভ নিরসনের জন্য আলোচনায় বসলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন তথা অরণ্য শাখার পশ্চিম মেদিনীপুর জেলা কমিটি। শনিবার মেদিনীপুর শহরের ফেডারেশন হলে ওই আলোচনা সভা হয়। যেখানে উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা। 

সূত্র মারফত জানা গিয়েছে যে, বনকর্মীদের মধ্যে বেতন বাড়ানো নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছে। আজকের এই সভাতে দাঁঁড়িয়ে তাই সংগঠনের জেলা সভাপতি সঞ্জয় মাঝি বলেন, " বিভিন্ন স্তরের কর্মীদের মধ্যে নানা ক্ষোভ ছিল। তা জানার জন্যই এই আলোচনা সভা ডাকা হয়েছে। তাদের বক্তব্য আমরা লিখিত আকারে ঊর্ধ্বতন নেতৃত্বকে জানাবো সেই দাবিগুলো যাতে পূরণ করা হয়। বন সহায়ক এবং অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি, ছুটি এবং কাজের ক্ষেত্রে যাতে হয়রানি না হতে হয় সেই দাবিটিও আমরা জানাবো। " 

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, মূলত অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি, কাজের স্থায়িত্ব নিয়ে দীর্ঘদিন ধরে দাবি করে এলেও কোন সুরাহা হয়নি। পাশাপাশি দশ টাকা বেতনে দিনরাত কাজ করে যাওয়া বনসহায়কদের বাড়ি থেকে অনেক দূরে পোস্টিং দেওয়ায় ক্ষোভ সৃষ্টি হয়েছে। 

Adddd