আদিবাসীদের বিসর্জনের ঘাট তৈরীতে মিললো সবুজ সংকেত

প্রশাসনের বৈঠকে মিললো সবুজ সংকেত।

author-image
Adrita
New Update
গ

নিজস্ব সংবাদদাতাঃ দীর্ঘ ১০ থেকে ১৫ বছরের দাবী আদায়ের পথে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ১ নং ব্লকের আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। তাদের দাবী ছিল যে ধাধিকা ব্রীজের কাছে শিলাবতী নদীর পাড়ে আদিবাসী সম্প্রদায়ের অস্থি বিসর্জনের জন্য একটি সুন্দর ঘাটের প্রয়োজন। যা নিয়ে বহু বার আন্দোলনের মাধ্যমে জানানোর চেষ্টা করেছে ভারত জাকাত মাঝি পরগনা মহল।

অবশেষে সেই সমস্যার সমাধানের সবুজ সংকেত পাওয়া গেলো ইংরেজি নতুন বছরের দ্বিতীয় দিনে। আজ গড়বেতা ১ নং ব্লক অফিসে ব্লকের বিডিও রামজীবন হাঁসদার সঙ্গে বৈঠক করলেন ভারত জাকাত মাঝি পরগনা মহল এক প্রতিনিধি দল। যেখানে অস্থি বিসর্জনের ঘাট নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সেখানেই বিডিওর কাছ থেকে সবুজ সংকেত পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর।

৩৪ লক্ষ টাকার সরকারি বাজেট তৈরি করা হচ্ছে। অনুমোদন হলেই দ্রুততার সঙ্গে কাজ শুরু হবে। ভারত জাকাত মাঝি পরগনা মহলের নেতা স্বপন মান্ডি জানান এই ঘাট নিয়ে আমরা বহু আন্দোলন করেছি ৷ আমরা খুবই আনন্দিত যে রাজ্য সরকার আমাদের এই দামোদর অর্থাৎ অস্থি বিসর্জনের ঘাট তৈরীতে উদ্যোগ নিচ্ছেন। আমরা খুবই খুশি।আমরা চাই দ্রুত এই কাজ শুরু হোক। এই উদ্যোগে আমরা খুশি। রাজ্য সরকারকে ধন্যবাদ জানাই।