টুকলি করে পাশ! তৃণমূল আমলের ডাক্তারদের খোঁচা অধীরের

আরজি কর কাণ্ডে উত্তাল বাংলা।

author-image
Aniruddha Chakraborty
New Update
modi adhir ranjan choudhury

file pic

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যের মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকি পরীক্ষার নম্বর কীভাবে সাদা কালিতে মুছে বাড়িয়ে দেওয়া হয়েছে। শুধু বাড়িয়েই নয়, একেবারে স্টার মার্কস পাইয়ে দেওয়া হয়েছে, কীভাবে পরীক্ষার হলে টোকাটুকি হয়েছে, সে খবর অভিযোগ সামনে এসেছে। সোচ্চার হচ্ছেন একাধিক মেডিকেল কলেজের অধ্যক্ষও। এবার টুকলি করে পাশ করা ডাক্তারদের খোঁচা দিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অধীর চৌধুরী।

অধীর চৌধুরী বলেন, "তৃণমূলের আমলে ঘুষ দিয়ে টুকলি করে পাশ করা ডাক্তারেরা শরীরের অঙ্গ প্রত্যঙ্গ চেনে না। ব্লাড প্রেসার মাপতে জানেন না। এরা মোটা টাকা ঘুষ দিয়ে পাস করে উত্তরবঙ্গের বিভিন্ন গ্রামে চিকিৎসা করতে আসবেন।" তিনি আরও বলেন, "আপনি পেট ব্যথা নিয়ে তাঁদের কাছে গেলে, তিনি হয়তো আপনাকে বলবেন আপনার পেটে নিউমোনিয়া হয়েছে। কারও যদি ঘাড়ে ব্যথা হয়, এই চিকিৎসকরা তাঁকে বলবেন আপনার মাথায় গ্যাস্ট্রিক হয়েছে।" 

রাজ্যের স্বাস্থ্য শিক্ষা হালকে কটাক্ষ করে অধীর বলেন, "তৃণমূলের আমলে স্বাস্থ্য শিক্ষা হাল এখন এই হতে চলেছে।" শুক্রবার অর্থাৎ আজ অধীর চৌধুরী ময়নাগুড়ি বাজারে কংগ্রেসের প্রতিবাদ সভায় যোগ দেন। তিলোত্তমা কাণ্ডের পর স্বাস্থ্য শিক্ষায় বেরিয়ে আসা একের পর এক দুর্নীতি নিয়ে ময়নাগুড়ি থেকে রাজ্যের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।