গিফট নিয়ে আর ফেরা হলো না! কফিনবন্দি হয়ে ফিরল বাঙালি শ্রমিকের দেহ!

কুয়েতের ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৪৯ জন ভারতীয়ের। সেই সঙ্গে মৃত্যু হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার বাঙালি শ্রমিক দ্বারীকেশ পট্টনায়েকের।

author-image
Probha Rani Das
New Update
Covertr.jpg

নিজস্ব সংবাদদাতাঃ কথা ছিল পুজোর সময় যখন তিনি আসবেন তখন মেয়ের জন্য গিফট আনবেন। সেই সঙ্গে বার্থডে সেলিব্রেশন করবেন কিন্তু তা আর করা হলো না বাঙালি শ্রমিকের। কুয়েতের ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হল ৪৯ জন ভারতীয় সঙ্গে পশ্চিম মেদিনীপুর বাঙালি শ্রমিক দ্বারীকেশ পট্টনায়েকের (৫২)।

WhatsApp Image 2024-06-15 at 2.13.47 PM.jpeg

মূলত এই দ্বারিকেশ বাবুর আসল বাড়ি দাঁতনের তুরকাতে। এরই পাশাপাশি তিনি সম্প্রতি মেদিনীপুর শহরে শরৎপল্লী এলাকায় বাড়ি বানিয়েছেন। সেখানে তিনি স্ত্রী এবং মেয়েকে নিয়ে থাকতেন। তবে দীর্ঘ ২৭ বছর তিনি বাইরে চাকরি করতেন। দীর্ঘ কুড়ি বছর ধরে কুয়েতের একটি বেসরকারি সংস্থায় ইঞ্জিনিয়ার সুপারভাইজার পদে কাজ করছিলেন। গত বুধবার কুয়েতের বিধ্বংসী আগুনে মৃত্যু হল ৪৯ জন মানুষের যার মধ্যে ৪৫ জন ভারতীয়।

vbnkq15.jpg

মূলত ভোরের দিকে কুয়েতের রাজধানী শহরের দক্ষিণে মাঙ্গাফ এলাকার একটি বহুতল আবাসনে আগুন লাগে। ওই আবাসনে থাকতেন শ্রমিকেরা, যাঁদের অধিকাংশই ভারতীয়। তবে কী কারণে আগুন লেগেছিল, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এদিন তার পার্থিব শরীর তার নিজের বাড়িতে এলে বাড়ির লোকেরা ভেঙে পড়ে। এরপর বাড়ির লোকের পাশাপাশি শ্রদ্ধা জানান মেদিনীপুরের মানুষজন। এরই পাশাপাশি মালা দিয়ে শ্রদ্ধা জানান মেদিনীপুরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। 

Add 1