বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর ১১৭ তম আত্ম বলিদান দিবস

দেশ জুড়ে পালিত হচ্ছে আত্ম বলিদান দিবস।

author-image
Adrita
New Update
ফ

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: আজ বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর ১১৭ তম আত্ম বলিদান দিবস। তাই আজ তাঁর স্মৃৃতিতে তাঁরই নিজ জন্মভূমি পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত কেশপুর ব্লকের মোহনী গ্রামে পালিত হল শহীদ ক্ষুদিরাম বসুর ১১৭ তম প্রয়াণ দিবস। 

আজ শহীদ ক্ষুদিরাম বসুর মর্মর মূর্তিতে মাল্যদান এবং ভারতবর্ষের স্বাধীনতার পতাকা উত্তোলনের মধ্য দিয়ে তাঁর আত্ম বলিদান দিবস পালন করা হয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে যে, পশ্চিমবঙ্গ রাজ্য তথ্যসংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে শহীদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবস উদযাপনের আয়োজন করা হয় আজ। অন্যান্য বছরের ন্যায় এবছরও বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর মূর্তিতে মাল্যদান করে শহীদ শ্রদ্ধা জানান জেলা প্রশাসন ও ব্লক প্রশাসনের আধিকারিকরা।

বীর বিপ্লবীর আত্ম বলিদান দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি প্রতিভা মাইতি, পশ্চিমবঙ্গ পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তরের প্রতি মন্ত্রী শিউলি সাহা এবং জেলা ও ব্লক আধিকারিকেরা। শিউলি সাহা বলেন, ''  পরাধীন দেশকে স্বাধীন করতে গিয়ে বীর বিপ্লবী যেভাবে তার জীবনকে দেশ মাতৃকার চরণে উৎসর্গ করেছেন তা আমাদের চিরস্মরণীয় হয়ে থাকবে। আগামী দিনে শহীদ ক্ষুদিরাম বসুকে অনুসরণ করে আমাদের যুব সমাজকে এগিয়ে এসে দেশমাতৃকাকে রক্ষা করতে হবে। '' 

Adddd