অযোধ্যায় শ্রীরামকে লখনউ ভক্তের ৫৬ ভোগ নিবেদন

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। খুব শীঘ্রই শ্রীরাম জন্মভূমিতে রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। সেই নিয়ে অযোধ্যা শহর জুড়ে প্রস্তুতি জোড়তাড়। উত্তরপ্রদেশের লখনউ থেকে শ্রীরামের জন্য এল ৫৬ টি ভোগ।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
56bhog.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আগে উত্তর প্রদেশের লখনউয়ের এক ব্যক্তি শুক্রবার অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাসের বাড়িতে ভগবান রামকে ৫৬ ভোগ উৎসর্গ করেছেন।

তাছাড়া, আচার্য ঘোষণা করেছিলেন যে ২২ শে জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান শেষ হওয়ার পরে ভগবান রামকে উপস্থাপিত ৫৬ ভোগ প্রথম নৈবেদ্য হবে। এখনও অবধি বহু ভক্ত অনুষ্ঠানের আগে ভগবান রামকে প্রচুর পরিমাণে বিভিন্ন উপহার দিয়েছেন।

পরিসর প্রবেশ অনুষ্ঠান (গর্ভগৃহে ভগবান রামের স্থাপন) ১৮ জানুয়ারি বৃহস্পতিবার শেষ হয়েছে। গত ১৬ জানুয়ারি মঙ্গলবার থেকে রাম মন্দির অভিষেকের অনুষ্ঠান শুরু হয়েছে, চলবে টানা সাত দিন। আগামী ২২ জানুয়ারি পৌরোহিত্য করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২২ জানুয়ারি উত্তরপ্রদেশের অযোধ্যায় প্রাণ-প্রতিষ্ঠার জমকালো অনুষ্ঠানে সাত হাজারেরও বেশি বিশিষ্ট ব্যক্তি উপস্থিত থাকবেন।