Paralympic News: 'নতুন রেকর্ড গড়ুন-পুরনো রেকর্ড ভাঙুন', ভারতীয় খেলোয়াড়দের ভোকাল টনিক মোদীর

প্যারালিম্পিকে ভারতীয়দের নতুন নজির গড়তে উৎসাহ মোদীর।

author-image
Aniruddha Chakraborty
New Update
modiiok.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ চলতি মাসের শেষেই প্যারিসে বসবে প্যারালিম্পিকের আসর। এবার সবথেকে বড় দল পাঠাচ্ছে ভারত। জানা গিয়েছে, সোমবার রাখি বন্ধনের দিনেই ভারতীয় প্যারা অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ করে শুভেচ্ছা বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় প্যারালিম্পিয়ানদের সঙ্গে ভার্চুয়ালি সাক্ষাৎ করেছেন এবং তাদের নতুন রেকর্ড গড়ার জন্য আহ্বান জানিয়েছেন। ১৭ বছর বয়সি তীরন্দাজ শীতল দেবী থেকে হাই-জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু ভারতের প্যারা-অ্যাথলেটরা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁদের চিন্তাভাবনা আদান প্রদান করেছেন করেছেন।

প্যারিস প্যারালিম্পিকে অংশ নেওয়া অ্যাথলিটদের উদ্বুদ্ধ করেন প্রধানমন্ত্রী মোদী৷ প্রধানমন্ত্রী মোদী আশা প্রকাশ করেছেন এবার প্যারালিম্পিক্সে ভারতীয় দল ভালো পারফরম্যান্স করবে। প্যারিস প্যারালিম্পিকে অংশ নেওয়া ভারতীয় প্রতিযোগীদের প্রস্তুতি সর্ম্পকেও খোঁজ খবর নেন মোদী।

ল্ম,

সোমবার এক ঘণ্টাব্যাপী কথোপকথনের সময় প্রধানমন্ত্রী মোদী তীরন্দাজ শীতল দেবী, শ্যুটার অবনী লেখীরা, হাই-জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু এবং জ্যাভলিন তারকা সুমিত আন্তিলের মতো অ্যাথলিটদের সঙ্গে কথা বলেছেন। প্রধানমন্ত্রী প্যারালিম্পিকে অংশগ্রহণকারী প্রত্যেক ভারকীয় প্রতিযোগীকে তাদের সেরাটা দিতে এবং প্যারালিম্পিকে নতুন রেকর্ড তৈরি করা এবং পুরানো রেকর্ড ভাঙা নিশ্চিত করার আহ্বান জানান।

শীতলা দেবীকে মোদী বলেন, "আপনার যাত্রা দেশের জন্য যতটা গুরুত্বপূর্ণ ততটাই কেরিয়ারের জন্য। আমাদের দেশের গর্ব আপনি, গোটা দেশ জানে আপনার কৃতিত্ব। গোটা দেশ আপনার পাশে আছে। ১৪০ কোটি ভারতবাসী আপনাকে তাদের আশীর্বাদ জানাচ্ছে। আপনি বিজয়ী হোন। যেমন আপনি এশিয়ান প্যারালিম্পিক্স এবং টোকিও প্যারালিম্পিক্সে সাফল্য পেয়েছিলেন তেমনই এবার সেই ধারা বজায় রাখুন।"

modii poklk1.jpg

মোদী আরও বলেন, "চাপ নেবেন না। জয়-পরাজয় নিয়ে ভাববেন না। আপনি আপনার সেরাটা দেবেন। পুরো দেশের পক্ষ থেকে এবং আমার পক্ষ থেকে শুভকামনা।" প্রধানমন্ত্রীকে পাল্টা শীতলা দেবী বলেন, "আমার প্রস্তুতি খুব ভালো হয়েছে। আমি এবারও দেশকে গর্বিত করতে চাই এবং জাতীয় সঙ্গীত যাতে শোনা যায় সেই লক্ষ্য পূরণ করতে চাই।"

প্রসঙ্গত, প্রত্যাশা অনুসারে প্যারিস অ‌‌লিম্পিক্সে পদক জিততে পারেনি ভারত। এবার প্রত্যাশা প্যারালিম্পিককে ঘিরে। চলতি মাসের শেষেই শুরু হচ্ছে প্যারালিম্পিক। ২৮ আগস্ট শুরু হয়ে চলবে সেপ্টেম্বরের ৮ তারিখ অবধি। ভারত থেকে মোট ৮৪ জনের দল প্যারালিম্পিকে অংশ নিচ্ছেন । এবার সর্ববৃহৎ দল নিয়ে প্যারালিম্পিকে অংশ নিচ্ছে ভারত, টোকিওতে প্রতিযোগীর সংখ্যা ছিল ৫৪।