Paralympics 2024: প্যারালিম্পিকে বৃহত্তম ভারতীয় দলের মিশন প্রধানের দায়িত্বে কে? জানুন

প্যারালিম্পিক কমিটি অফ ইন্ডিয়ার (পিসিআই) সহ-সভাপতি সত্য প্রকাশ সাঙ্গওয়ানকে নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
New Update
,

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ প্যারালিম্পিক কমিটি অফ ইন্ডিয়ার (পিসিআই) সহ-সভাপতি সত্য প্রকাশ সাঙ্গওয়ানকে ভারতীয় দলের মিশন প্রধান হিসাবে নিয়োগ করা হয়েছে। সূত্রে খবর, মঙ্গলবার অর্থাৎ আজ এই ঘোষণা দেওয়া হয়। প্যারালিম্পিক আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার এক দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে সাঙ্গওয়ানের। মিশন প্রধান হিসেবে তিনি ৮৪ জন প্যারা-অ্যাথলিটদের নিয়ে গঠিত ভারতের বৃহত্তম দলের নেতৃত্ব দেবেন। ভারতীয় খেলোয়াড়রা ১২টি খেলায় অংশ নেবেন। 

এই বিষয়ে সাঙ্গওয়ান বলেন, "এই দায়িত্ব পাওয়াটা আমার জন্য অনেক সম্মানের। প্যারালিম্পিক্সে সাফল্য লাভের জন্য এবং ভারতকে গর্বিত করার জন্য আমাদের ক্রীড়াবিদদের যা যা প্রয়োজন তা নিশ্চিত করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ।"

;ক্কলন্ম

সত্য প্রকাশ সাঙ্গওয়ানকে ভারতীয় দলের মিশন প্রধান হিসাবে নিয়োগ করা নিয়ে পিসিআই সভাপতি দেবেন্দ্র ঝাঝারিয়া বলেন, "সত্যপ্রকাশ সাঙ্গওয়ান এক দশকেরও বেশি সময় ধরে ভারতের প্যারালিম্পিক কমিটির অবিচ্ছেদ্য অঙ্গ। তাঁর নিষ্ঠা এবং নেতৃত্ব সর্বদা আমাদের ক্রীড়াবিদদের কাছে অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছে। আমরা আত্মবিশ্বাসী যে মিশন প্রধান হিসাবে তাঁর নির্দেশনায় আমাদের দল প্যারিস প্যারালিম্পিক ২০২৪ এ দুর্দান্ত সাফল্য অর্জন করবে।"