প্যারালিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হবেন সুমিত ও ভাগ্যশ্রী

২৮ আগস্ট থেকে শুরু হতে চলেছে প্যারিস ২০২৪ প্যারালিম্পিক। প্যারালিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হবেন সুমিত অ্যান্টিল ও ভাগ্যশ্রী যাদব।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
sumit and bhagyashree l1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ প্যারিস ২০২৪ প্যারালিম্পিক্স ২৮ আগস্ট শুরু হতে চলেছে। ভারতীয় প্যারা অ্যাথলিট সুমিত অ্যান্টিল এবং ভাগ্যশ্রী যাদবকে প্যারিস ২০২৪ প্যারালিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য পতাকাবাহক হিসাবে মনোনীত করা হয়েছেভারতীয় প্যারালিম্পিক্সের কন্টিনজেন্টের বিদায় অনুষ্ঠানে এই ঘোষণা করা হয়।

WhatsApp Image 2024-08-18 at 9.06.37 PM.jpeg

ভাগ্যশ্রী যাদব এবং সুমিত অ্যান্টিল প্যারিস প্যারালিম্পিক্স ২০২৪-এর জন্য ভারতের পতাকাবাহক হিসাবে মনোনীত হয়েছেন এবং তাঁরা দেশের ৮৪ জন অ্যাথলিটকে নেতৃত্ব দেবেন। এটি ভারতের জন্যও একটি বিশেষ মুহূর্ত হিসাবে চিহ্নিত হতে চলেছে।

সুমিত অ্যান্টিল টোকিও ২০২০ থেকে পুরুষদের এফ ৬৪ বিভাগে জ্যাভলিন থ্রো প্যারালিম্পিক চ্যাম্পিয়ন। তিনি দু'বারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং এই বিভাগে বিশ্ব রেকর্ডের অধিকারী।

WhatsApp Image 2024-08-18 at 9.06.59 PM.jpeg

অন্যদিকে ভাগ্যশ্রী যাদব এশিয়ান প্যারা গেমসে এফ৩৪ বিভাগে মহিলাদের শট পুট ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন। তিনি টোকিও ২০২০-তেও অংশ নিয়েছিলেন যেখানে তিনি সপ্তম স্থান অর্জনের আগে ফাইনালে প্রবেশ করেছিলেন।