আর মাত্র কটা দিন পরেই আসছেন মা, জানেন এবার তার কিসে আগমন আর কিসেই বা গমন ?

বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
ে

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন, তারপরেই শুরু হয়ে যাবে বাঙালির প্রিয় উৎসব দুর্গাপুজো। বাঙালি সারা বছর এই দুর্গাপুজোর জন্য অপেক্ষা করে বসে থাকে। দুর্গাপুজোর এই চারটে দিন বাঙালির জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। এই দুর্গাপুজোকে ঘিরে বহু মানুষের জীবিকা নির্বাহ হয়ে থাকে। কোনও কোনও মানুষের জীবিকা নির্বাহ হয়, শুধুমাত্র এই কদিনের ওপরে ভিত্তি করেই। সারা বছরের অপেক্ষার ফলে তারা দিন গুজরান করেন। 

আগামী ২রা অক্টোবর পিতৃপক্ষ শেষ হয়ে দেবীপক্ষের সূচনা হবে। এটি ' সর্বপিত্রী অমাবস্যা ' বা ' মহালয়া অমাবস্যা ' নামেও পরিচিত। এই দিনের পরেই দেবী দুর্গার মর্ত্যে আগমন হবে। তবে জানেন কি এবার দেবী দুর্গার আগমন এবং গমন কিসে ? আসুন জেনেন নিই। 

বিশেষজ্ঞরা জানিয়েছেন যে, এবার দেবীর আগমন হতে চলেছে দোলায় বা পালকিতে। মনে করা হয় যে দেবী পালকিতে গমন অশুভ হয়ে থাকে। শাস্ত্র মতে, দেবীর পালকিতে আগমনের ফলে বন্যা, খরা বা প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা থাকে। যার ফলে কৃষিক্ষেত্রের ক্ষতি, ফসলহানি, খাদ্যসঙ্কট প্রভৃতি দেখা দিয়ে পারে। এছাড়াও, সামাজিক ও রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধির সম্ভাবনা থাকবে। এছাড়াও, দেশ জুড়ে আসতে পারে মহা দুর্যোগ। 

Mahalaya Ammavasya – Journey of the Descent of Goddess Durga – Awakening  The Divine Feminine

অন্যদিকে, বিশেষজ্ঞরা জানিয়েছেন যে, এবার দেবীর গমন হতে চলেছে ঘোড়ায়। যার ফলে ছত্রভঙ্গের সম্ভাবনা হতে পারে। এর ফলে সারা দেশ জুড়ে অরাজকতা, অশান্তি বজায় থাকবে। এছাড়াও দেবীর ঘোড়ায় গমনের অর্থ সাধারণত আর্থিক মন্দা এবং ব্যবসা-বাণিজ্যে নেতিবাচক প্রভাব। 

Shubho Mahalaya 2022 Wishes Messages Images Quotes Greeting Facebook  WhatsApp Status