কে হচ্ছেন পরবর্তী কলকাতা পুলিশ কমিশনার? রইলো তথ্য

পুলিশ কমিশনারের পদ থেকে সরানো হয়েছে বিনীত গোয়েলকে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
cp vineetgoyal

File Picture

নিজস্ব সংবাদদাতা: আরজি করের ঘটনার পর থেকেই পুলিশ কমিশনার পদ থেকে বিনীত কুমার গোয়েলকে অপসারণের জন্য জোরালো দামি উঠতে শুরু করেছিল। আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকেরা যেমন এই দাবি নিয়ে লালবাজার অভিযান করেছিলেন, ঠিক তেমনি রাজনৈতিক দাবিও ছিল। তবে মুখ্যমন্ত্রী প্রথমে এই দাবিকে মান্যতা দেননি। তিনি এর আগে সাংবাদিক বৈঠক করে বলেছিলেন, ‘বিনীত দুঃখ করে এসে আমাকে বলেছিল পদত্যাগ দেবে, কিন্তু আমি রাজী হইনি’। তবে জুনিয়র চিকিৎসকদের লাগাতার কর্মবিরতির সাঁড়াশি চাপে পড়ে কার্যত গতকাল রাতে সেই সিদ্ধান্তেও বদল আনতে হয় মুখ্যমন্ত্রীকে। রাতেই ঘোষণা করেছিলেন, পুলিশ কমিশনারের পদ থেকে সরানো হয়েছে বিনীত গোয়েলকে। আর আজ বিকেল ৪টা নাগাদ জানা যাবে কে হচ্ছেন কলকাতার পরবর্তী পুলিশ কমিশনার?

যে দুই মুখ নিয়ে এর আগে কথা চলছিল তারা হলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডিরেক্টর সিকিউরিটি পীযূষ পাণ্ডে এবং এডিজি সিআইডি আর রাজশেখরন। 

mamata36
File Picture

পীযূষ দুঁদে পুলিশ কর্তা। অতীতে লালবাজারে গোয়েন্দা প্রধান হিসেবে কাজ করেছেন। তাছাড়া মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন পীযূষ ডেপুটেশনে এসপিজিতে ছিলেন। 

আরজি করের ঘটনার পর আরও দুই পুলিশ কর্তার নামও আলোচনায় চলে এসেছে। তারা হলেন, বর্তমানে এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার এবং আইপিএস অফিসার জাভেদ শামিম। আপাতত দেখা যাক, কে হতে চলেছেন পরবর্তী কলকাতার পুলিশ কমিশনার।  

Adddd