শীতের কাঁটা বৃষ্টি! কবে এন্ট্রি নেবে শীতের আমেজ?

রাতের বেলায় হালকা শীত শীত অনুভূতি হচ্ছে আর সকাল থেকে গরম বাড়ছে। শীত আসবে কবে? অপেক্ষায় বাংলা। এখানে ক্লিক করে দেখুন এই নিয়ে লেটেস্ট আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
winterbengal

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: দুর্গাপুজো পার হতেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই শীত শীত ভাব অনুভূত হচ্ছিল। এমন আবহাওয়া দেখে শীতপ্রেমীরা মনে করেছিলেন যে আর দেরি নয়, খুব তাড়াতাড়িই হয়তো শীতের আগমন ঘটবে বাংলায়। অনুমান ভুল নয় কারণ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলার তাপমাত্রা কমতে শুরু করে ইতিমধ্যেই। সোমবার থেকে হঠাত্‍ তাপমাত্রার পারদের বেড়ে যেতে থাকে। এতেই আবার থমকে গিয়েছে উত্তুরে হাওয়া। শীতকালের আগমন এখনই হবে না বলেও জানাচ্ছে হওয়া অফিস। তবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে রাতের দিকে ঠান্ডা এবং দিনের বেলায় সূর্যের আলো উঠলেই গরম ভাব দেখা দেবে। 

তাপমাত্রার পতনের ক্ষেত্রে মূলত বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। পশ্চিমের জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে চলে যেতে পারে। যদিও এখনই শীত আসার মত পরিস্থিতি দেখা দেয়নি বলে বারবার জানাচ্ছে হাওয়া অফিস। আবহাওয়া সংক্রান্ত যে শেষ আপডেট পাওয়া গেছে তাতে জানা গেছে যে আগামী ৩ থেকে ৪ দিন দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় তাপমাত্রার পতন হওয়ার পরিবর্তে ২-৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বেড়ে যাবে। সকাল এবং সন্ধ্যা হালকা শীত অনুভব করা যাবে। গ্রামাঞ্চলে অনেকেই শীতের পোশাক পরতে শুরু করেছেন। রাজ্যে উত্তর-পূর্ব হাওয়া বইছে এবং আগামী ৪৮ ঘন্টা পর পূর্বের হাওয়া বইতে শুরু করবে। এর ফলে জলীয়বাষ্প ঢুকছে এবং উপকূলবর্তী এলাকাগুলি ছাড়াও অন্যান্য বেশ কয়েকটি জেলার আকাশ মেঘলা হয়ে যেতে পারে। এর কারণেই তাপমাত্রার পতনে বাধা তৈরি হয়েছে এবং আগামী ২ সপ্তাহ শীত পড়ার সম্ভাবনা নেই। 

hiring.jpg