আগামীকাল ঝড়-বৃষ্টির খপ্পরে এই ৯ জেলা! আপনারটাও আছে কিনা দেখে নিন এক ক্লিকেই

দেখুন সেই তালিকা।

author-image
Anusmita Bhattacharya
New Update
e429ots8_kerala-rains_625x300_30_May_24.webp

নিজস্ব সংবাদদাতা:  বর্ষা বিদায় নিলেও আজও পূর্বাভাস অনুযায়ী রাজ্যের জেলায় জেলায় কম বেশি বৃষ্টি দেখা গেছে। যদিও তাপমাত্রায় খুব একটা তফাৎ অনুভব করা যায়নি। বরাবরের মতোই আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় ছিল। IMD এবার দাবি করছে যে দক্ষিণবঙ্গের ৯ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণ হতে পারে। পাশাপাশি উত্তরবঙ্গের ৪ জেলাতেও সতর্কবার্তাও জারি করা হল। আগামীকাল কী হতে পারে জানেন কি? সপ্তাহান্তে কেমন হতে পারে আবহাওয়া?

এবার জানা গেল যে আগামীকাল শনিবার দক্ষিণবঙ্গের ৯ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণ হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়ায় দুর্যোগের আশঙ্কার তালিকায় আছে। এর জন্য রীতিমতো জারি করে দেওয়া হয়েছে হলুদ সতর্কতা। এছাড়াও উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া দফতর আগেই জানিয়ে দিয়েছিল যে বর্ষা বিদায় নিলেও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে দেখা দিয়েছে গভীর নিম্নচাপ। যদিও তার অভিমুখ ছিল তামিলনাড়ু ও পণ্ডিচেরি উপকূলে। বাংলায় সেভাবে তার প্রভাব পড়বে বলে আগে জানা ছিল না। তবে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে এটাই আগে বলা ছিল। আজ পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার পূর্বাভাস ছিল। এরপর শুকনো আবহাওয়া দেখা যাওয়ার সম্ভাবনা ছিল। উত্তরবঙ্গেও একই পরিস্থিতি হতো। পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি হলেও, ভারী বৃষ্টি এখন আর হবে না বলেই জানা গেছে।