অবশেষে স্বস্তি, রাজ্যে বর্ষার প্রবেশ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত কবে?

বাংলার উত্তরবঙ্গে চলছে ভরপুর বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে সেভাবে দেখা মেলেনি বর্ষার। দক্ষিণবঙ্গে কবে ঝমঝমিয়ে বৃষ্টি নামবে সেই নিয়ে সঠিকভাবে বলতে পারছে না আবহাওয়া দফতর।

author-image
Probha Rani Das
New Update
heavy rain  in tamil nadu.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বর্ষা ঢুকতে না ঢুকতেই রাজ্যে ফের বেড়ে চলেছে গরমের তাপ। আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বর্ষা ঢুকলেও গরম কমেনি।

বাংলার উত্তরবঙ্গে চলছে ভরপুর বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে সেভাবে দেখা মেলেনি বর্ষার। দক্ষিণবঙ্গে কবে ঝমঝমিয়ে বৃষ্টি নামবে সেই নিয়ে সঠিকভাবে বলতে পারছে না আবহাওয়া দফতর। ইতিমধ্যেই দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কিছু অংশে প্রবেশ করেছে।

rain kol.jpg

জানা গিয়েছে, শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, কোনো জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়নি। দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা না থাকা বর্ষার গতি প্রকৃতি নিয়ে উঠছে প্রশ্ন।

rain kol.jpg

প্রসঙ্গত একেবারে উল্টো পরিস্থিতি উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষ। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। রবিবার পর্যন্ত সেই বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। 

Add 1