শান্তিপূর্ণ প্রতিবাদের বিরুদ্ধে রাষ্ট্রক্ষমতা প্রয়োগ, সুপ্রিম কোর্টের ঘোষণাকে উপেক্ষা! ক্ষুব্ধ রাজ্যপাল

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বসু বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের বিরুদ্ধে রাষ্ট্রক্ষমতা প্রয়োগ করা হবে না বলে সুপ্রিম কোর্টের ঘোষণাকে উপেক্ষা করেছে রাজ্য সরকার।

author-image
Probha Rani Das
New Update
cv anand ghj.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ 'নবান্ন অভিযান' সমাবেশ সম্পর্কে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বসু বলেন, "আমি বলব যে শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের বিরুদ্ধে রাষ্ট্রক্ষমতা প্রয়োগ করা হবে না বলে সুপ্রিম কোর্টের নিজের ঘোষণাকে উপেক্ষা করে পরিস্থিতি মোকাবিলায় রাষ্ট্র অযৌক্তিক শক্তি এবং জবরদস্তিমূলক শক্তি ব্যবহার করেছিল।

cv anand boseq1.jpg

এই বীভৎস দৃশ্য আজ আমরা কলকাতার রাস্তায় দেখলাম। অবশ্যই, এটি কোনওভাবেই প্রশংসা করা যায় না রাজ্যপাল হিসেবে আমি দেখছি, আমি নিজের অনুমান নিয়েছি। এই মুহুর্তে, আমার সিদ্ধান্তগুলি জনসমক্ষে প্রকাশ করতে আমার অসুবিধা হচ্ছে। পরিস্থিতির গুরুত্ব এতটাই যে জনজীবনের সব খেলোয়াড় একত্রিত হয়ে সরকারের দায়িত্বজ্ঞানহীন আচরণকে চ্যালেঞ্জ জানাচ্ছেন। পরিস্থিতি স্বাভাবিক থেকে অনেক দূরে।

cv anand bosee.jpg

সিবিআই সরকারের প্রধান তদন্তকারী সংস্থা। আমি এই পর্যায়ে তাদের তদন্ত সম্পর্কে কোনও মন্তব্য করতে চাই না। মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার আছে। তাদের ন্যায়বিচার পাওয়া উচিত। জনগণকে ন্যায়বিচার দেওয়া নিশ্চিত করা সরকারের কর্তব্য। বন্ধ হোক এই খুনোখুনি খেলা। এ জন্য সরকারকে উদ্যোগ নিতে হবে। মানুষ ন্যায়বিচার চায়। আজ রাজপথে নেমে সরকার জাতীয় পতাকাজাতীয় অনুভূতিদেশ ও বাংলার মানুষকে অপমান করেছে।”