আগামী ২৪ ঘন্টার পরেই হতে চলেছে আবহাওয়ার পরিবর্তন, জারি হলুদ সতর্কতা

জেলায় জারি রয়েছে হলুদ সর্তকতা।

author-image
Adrita
New Update
১১১

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ আর মাত্র কিছুক্ষণের মধ্যেই বাংলায় আসছে প্রবল বৃষ্টি। আবহাওয়াবিদরা জানিয়েছেন যে, আগামী ২৪ ঘন্টার পর থেকে গোটা দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তন হবে। এছাড়াও, তারা জানিয়েছেন যে, আগামী ২৪ ঘণ্টা থেকে ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকবে। 

আজও কী বৃষ্টিতে ভিজবে কলকাতা?

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। যার ফলে গোটা দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে। উত্তাল হতে পারে গোটা উপকূল এলাকা। যার যেরে উপকূলবাসীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও, তাদের পুনর্বাসনের জন্য পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর আয়োজন করারও পরামর্শ দেওয়া হয়েছে। 

rain

উপকূলের সমুদ্র উত্তাল হতে পারে। সেই কারণেই আবহাওয়াবিদরা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছেন। এছাড়াও জানা গিয়েছে যে, এই সপ্তাহ জুড়ে রাজ্যের বেশিরভাগ জেলায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার জন্য জারি হয়েছে হলুদ সর্তকতা। 

আজ ফের বাড়বে গরম সঙ্গে হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও

উত্তরবঙ্গের ৫টি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই পাঁচ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামীকাল শুক্রবার জলপাইগুড়ি জেলায় জারি রয়েছে হলুদ সর্তকতা।