উই ওয়ান্ট জাস্টিসের সঙ্গে ঢাকের তালে ধুনুচি নৃত্য! প্রতিবাদের উৎসবে বাঙালি! ভাইরাল ভিডিও

ঢাকের তালে প্রতিবাদ।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
Untitled design (21)

নিজস্ব সংবাদদাতা: ঢাকের তালে প্রতিবাদ। ধুনুচির নৃত্যে প্রতিবাদ। এখন অনন্য সন্ধ্যার সাক্ষী থাকলে কলকাতা। পুজোর আগে অকাল বোধন হলো যুদ্ধের। মহালয়ার এখনো অনেক দিন বাকি, তবে মুখ্যমন্ত্রী বলে দিয়েছেন সকলকে উৎসবে ফিরতে। কারণ আর জি কর কাণ্ডের একমাস পেরিয়ে গেছে। তার এই বক্তব্যের প্রতিবাদে এক প্রতীকী উৎসব পালন হল। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রতিবাদীদের দাবি মুখ্যমন্ত্রী যে উৎসবে ফিরতে বলেছেন সেই নির্দেশই পালন করা হচ্ছে। 

WhatsApp Image 2024-09-11 at 12.00.35 PM

এই ভিডিওতে দেখা যায় এক মহিলার ধুনুচি নৃত্যের সঙ্গে উই ওয়ান্ট জাস্টিস জোরে জোরে চিৎকার করে বলা হচ্ছে। সেই সঙ্গে আবহে বাজছে ঢাক, হচ্ছে শঙ্খধ্বনি। সেই সঙ্গে একটি বড় ব্যানার রাখা হয়েছে যেখানে লেখা প্রতিবাদের উৎসব। প্রচুর মানুষ ঘিরে রয়েছে সেখানে। ভিডিওটি ঠিক কোথাকার তা বোঝা যাচ্ছে না।

WhatsApp Image 2024-09-11 at 11.59.56 AM

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে পুজো ঘিরে প্রতিবাদের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যারা প্রতিবাদে রয়েছে তাদের দাবি পুজোতেও পুজো হবে উৎসব পালন করা হবে কিন্তু সেই সঙ্গে প্রতিবাদ থেমে যাবে না। পুজোর মধ্যে দিয়েই জোরালো হয়ে উঠবে প্রতিবাদের স্বর যা হল জাস্টিস ফর আর জি কর।

মুখ্যমন্ত্রী মমতা নবান্ন থেকে প্রশাসনিক বৈঠক করে বলেন, ‘এক মাস তো হয়ে গেল। আজ নয় তারিখ। এক মাস একদিন। ৩১ দিনের মাস গিয়েছে। আমি অনুরোধ করব, পুজোতে ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন। আর সিবিআইকে বলব, তাড়াতাড়ি বিচারের ব্যবস্থা করুন। এখন তো এটা সিবিআইয়ের হাতে। আমাদের হাতে তো নেই।’