নগ্ন হয়ে হোস্টেলের নানা ঘরে ছুটছিল স্বপ্নদীপ? বিস্ফোরক পুলিশ

Ragging থেকে বাঁচতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপ কুণ্ডু ৯ আগস্ট রাতে হস্টেলের ভেতরে এক ঘর থেকে আরেক ঘরে ছোটাছুটি করেছিল। এই নিয়ে তথ্য দিল যাদবপুর থানার পুলিশ।

author-image
Anusmita Bhattacharya
New Update
swapnadeep

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর ঘটনায় তদন্ত যত এগোচ্ছে ততই একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। পুলিশি তদন্তে আগেই জানা গিয়েছিল যে ওই পড়ুয়ার নগ্ন মৃতদেহ উদ্ধার হয়েছিল মেন হোস্টেল থেকে। সেই ঘটনায় প্রশ্ন উঠেছিল যে তাহলে কি মৃত্যুর আগে ওই ছাত্রকে যৌন হেনস্থা করা হয়?

সেই তত্ত্ব খারিজ করে দিলেও পুলিশ জানিয়েছে যে দীর্ঘ এক ঘন্টারও বেশি Ragging চলাকালীন ওই পড়ুয়াকে উলঙ্গ হয়ে হাঁটতে বাধ্য করে অভিযুক্তরা। সমকামী বলেও খোঁচা দেওয়া হয় স্বপ্নদীপকে। তা থেকে বাঁচতেই বগুলার ওই ছাত্র হস্টেলের এক ঘর থেকে আরেক ঘরে দৌড়ে বেরিয়েছিল। ছাত্র-মৃত্যুর ঘটনার তদন্ত নেমে এখনও পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে যেমন বর্তমান পড়ুয়ারা রয়েছে তেমনই নজরে প্রাক্তনীরাও। তাদের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই ঘটনায় হোস্টেলের আরও ৬ আবাসিককে তলব করেছে পুলিশ। সূত্রের খবর, ৯ অগস্টের এই অভিশপ্ত রাতে ঘটনার সময় হস্টেলে ছিলেন এই পাঁচ পড়ুয়াও।

অন্যদিকে, ছাত্র মৃত্যুর ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ইতিমধ্যেই এনআইএ তদন্তের আবেদন করেছেন। তাঁর দাবি, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে সক্রিয়ভাবে চলছে মাদকচক্র। মদ তো আছেই, সঙ্গে গাঁজা-চরস-হেরোইনের মতো মাদক বিশ্ববিদ্যালয় থেকে পাচার করা হয়, এমনকী বিশ্ববিদ্যালয়ের ভিতর চাষ করা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

impact