বিজয়া দশমী সুন্দর হোক প্রিয়জনের কামনায়! রইল সেরা শুভেচ্ছা বার্তা

বিজয়া দশমীতে ছোটদের শুভকামনা জানানো এবং বড়দের পা ছুঁয়ে আশীর্বাদ নেওয়ার রীতি যুগ যুগ ধরে প্রচলিত বাঙালিদের মধ্যে। তবে যারা দূরে থাকেন তাদের কাছে শুভেচ্ছা পাঠানোর উপায় হলো ম্যাসেজ। তাই কেমন ম্যাসেজ পাঠাবেন জেনে নিন।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
dashami1

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: দেখতে দেখতে আরও একটা শারদোৎসবের শেষ দিনে এসে পৌঁছল বাঙালি। গ্র্যান্ড উৎসবকে ঘিরে বাঙালির প্রতিটা মুহূর্ত আলোকিত হয়ে থাকে এই পাঁচটা দিন। আনন্দ ছেঁয়ে যায় প্রতিটি দিনের পরতে পরতে। আজ দশমী। আজ মাকে বিদায় জানাতে হবে। প্রতিমা নিরঞ্জনের পর আলিঙ্গনের মাধ্যমে প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর দিন হল বাঙালির বিজয়া দশমী। গুরুজনদের প্রতি শ্রদ্ধা ও ছোটদের প্রতি ভালোবাসা জানাতে হবে। তবে যারা দূরে থাকে তাদের জন্য আজ জানান ফোনেই আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা। পাঠান দিনটির জন্য বিশেষ শুভেচ্ছাবার্তা। বন্ধু, সহকর্মী, আত্মীয় স্বজন সকলকে পাঠানো যাবে এই ম্যাসেজগুলি। 

১. মনের বিষাদের সুর নিয়ে জানাই মা-কে বিদায়, এসো মা বছর বছর এরকমই আনন্দ ও সুখের ডালি নিয়ে। মিষ্টি মুখে জানাই সকলকে শুভ বিজয়ার শুভেচ্ছা।

২. উৎসবের আজ শেষ বেলা, শুরু হবে সিঁদুর খেলা, মনের মাঝে রেখে মাকে, বিদায়ের সুর বাজবে ঢাকে। 

৩. সুখের স্মৃতি রেখো মনে, মিশে থেকো আপনজনে, মান অভিমান সকল ভুলে, আশার প্রদীপ রেখো জ্বেলে, মা আসবে এই আশা রেখে, সবাই মিলে থেকো সুখে। শুভ বিজয়া।

৪. বিজয়া মানেই যেমন মায়ের বিসর্জন। তেমনই আবার মিষ্টিমুখের বড় আয়োজন।

৫. ঢাকের কাঠির বিদায় সুরে উদাস করে মন, চললেন মা মহামায়া আজকে বিসর্জন। 

৬. বাজে ঢোল বাজে ঢাক, শুনে সবার লাগে তাক। বিসর্জনে সবাই যাবে। হাসি কান্না দুই পাবে। সুখ দুঃখ মিলে মিশে। 

৭. অনেক স্বপ্নপূরণ করে, মা চলে যান কোন সুদূরে, মায়ের আসা মায়ের যাওয়া, নতুন খুশির নতুন হাওয়া, দুঃখ করে লাভ কি তবে, আসছে বছর আবার হবে!

৮. বিজয়ায় তোমার জীবন নতুন আলো ও নতুন শক্তি উজ্জ্বল হবে। মা তোমাকে সব সময় শক্তি জোগা। তোমার সব স্বপ্ন সফল হওয়ার আশীর্বাদ করুক। 

৯. মা যে এবার যাওয়ার সাজে, বিসর্জনের বাজনা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে।

১০. এবার মা বিদায় নেবে, আসছে বছর আবার হবে। সবাইকে মা রেখো সুখে, বিজয় হোক মিষ্টিমুখে।

১১. দশমী মানেই মন ভার করা দিন। এই দিন প্রতিমা নিরঞ্জনের দিন। তোমাকে শুভ বিজয়ার আন্তরিক শুভেচ্ছা জানাই।

hiring.jpg