আরজি কর ঘটনাঃ পশ্চিমবঙ্গ সরকারকে ক্লিনচিট অখিলেশের! রেগে আগুন কেন্দ্রীয় মন্ত্রী

আরজি কর কাণ্ডে উত্তাল দেশ।

author-image
Aniruddha Chakraborty
New Update
উঝ

নিজস্ব সংবাদদাতাঃ সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের মন্তব্য প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বিএল ভার্মা বলেন, "অখিলেশ যাদব পশ্চিমবঙ্গ সরকারকে ক্লিনচিট দিচ্ছেন। পশ্চিমবঙ্গে যেভাবে অপরাধমূলক কার্যকলাপ হচ্ছে, জুনিয়র ডাক্তারের সঙ্গে যেভাবে ঘটনা ঘটল, তাতে গোটা দেশ ব্যথিত, সবাই কষ্টে আছে, কিন্তু অখিলেশ যাদব সেই ঘটনাকেও গুরুত্ব দিচ্ছেন না। ওঁকে যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখতে হয়, তাহলে উত্তরপ্রদেশের দিকে নজর দেওয়া উচিত।" 

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। ঘৃণ্যতম অপরাধের শাস্তির দাবিতে পথে নেমেছেন ৮ থেকে ৮০ সকলেই। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকার এনেছে নতুন বিল। ধর্ষকদের কঠোরতম শাস্তি দিতে বিল এনেছে রাজ্য সরকার। নাম অপরাজিতা বিল। মঙ্গলবার বিধানসভায় এই বিল পেশ হয়েছে।

উল্লেখ্য, গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে 'তিলোত্তমা'-র দেহ উদ্ধার হয়। জুনিয়র এই ডাক্তারের নৃশংস পরিণতির প্রতিবাদে সরব হন সাধারণ মানুষ। মঙ্গলবারই রাজ্যের শাসকদল ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিল পাশ করেছে বিধানসভায়। তবে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদ চলছে। বুধবার রাতে এক ঘণ্টা (রাত ৯টা থেকে ১০টা) বাড়িতে আলো বন্ধ রেখে প্রতিবাদের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। বুধবার কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল কর্মসূচিও রয়েছে।