বিরাট ব্রেকিং : ফের বৃষ্টির আশঙ্কা ! রাত থেকেই ভাসবে গোটা কলকাতা

গৌড়বঙ্গের জেলাগুলিতে রাত থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে, এবং আগামী দুই দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার ও শনিবার মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

author-image
Debapriya Sarkar
New Update
Kolkata rain

নিজস্ব প্রতিবেদন : রাত থেকেই গৌড়বঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। আগামী দুই দিন এই অঞ্চলের জন্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার সকাল থেকে আকাশ মেঘলা থাকায় যে কোনও মুহূর্তে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। পূর্বে বৃষ্টির পূর্বাভাস কেটে গিয়েছিল, তবে নতুন নিম্নচাপের প্রভাবে ফের বিক্ষিপ্ত বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

Rainfall

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার ও শনিবার মালদহসহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে এই অঞ্চলের তাপমাত্রা কিছুটা কমেছে; বর্তমানে সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে।

protest in rain

বৃষ্টি ও মেঘলা আকাশের কারণে মানুষের দৈনন্দিন জীবনে কিছু পরিবর্তন দেখা যাচ্ছে। কৃষকরা বৃষ্টির সুবিধা পাচ্ছেন, তবে যারা বাইরে কাজ করছেন তাদের জন্য পরিস্থিতি কিছুটা অসুবিধাজনক।

rainnnn

আগামী সপ্তাহে গৌড়বঙ্গের আবহাওয়ার পরিবর্তন হতে পারে, যেখানে বৃষ্টির পূর্বাভাস কেটে গিয়ে আকাশ পরিষ্কার হতে শুরু করবে। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আগামী ২০ অক্টোবর পর্যন্ত এই অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়ে যাবে। সুতরাং, স্থানীয় বাসিন্দাদের জন্য প্রস্তুতি নেওয়া উচিত, বিশেষ করে যারা বাইরে কাজ করেন।