এত দুর্ঘটনার পরেও বাইক আরোহীদের মাথায় নেই হেলমেট! কবে সচেতন হবে কলকাতাবাসী

কলকাতায় বাড়ছে মোটরসাইকেল ও স্কুটারের দুর্ঘটনার হার। তারপরেও হুঁশ নেই চালকদের। বার বার গতি দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়াচ্ছে। বেশিরভাগ সময় চালকরা গুরুতর আহত হচ্ছেন বা মারা যাচ্ছেন।

author-image
Tamalika Chakraborty
New Update
rush cover .jpg

নিজস্ব সংবাদদাতা: কলকাতা শহরের বাসিন্দারা মনে করেন, স্কুটার বা মোটরসাইকেল চালকদের মধ্যে ট্রাফিক আইন লঙ্ঘন করার প্রবণতা বেশি।  তাঁরা অত্যন্ত জোরে গাড়ি চালান। কিন্তু দুই চাকার চালকরা নন, বাস বা ট্রাক যাই হোক না কেন, গাড়ির গতি দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়। সম্প্রতি কলকাতায় বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে, যেখানে মোটরসাইকেল বা স্কুটারের চালক আহত হয়েছেন বা মারা গিয়েছেন।

rush 11.jpg

রেড রোডের কাছে ফোর্ট উইলিয়ামের সামনে সাম্প্রতিক একটি দুর্ঘটনা ঘটেছে, যেখানে তিন যুবক হেলমেট না পরেই স্কুটার চালাচ্ছিলেন। হঠাৎ করেই স্কুটারটি একটি গাড়ির সামনে এসে পড়ে। দেখা গিয়েছে, শহরে একাধিক বড় ধরনের দুর্ঘটনার পরেও পার্ক সার্কাস, এসপ্ল্যানেড, তোপসিয়া, ট্যাংরা, রাজাবাজার, কিদারপুর, মা ফ্লাইওভার, গড়িয়াহাট, মানিকতলা, শ্যামবাজার, বেহালা, টালিগঞ্জের মতো সংবেদনশীল দুর্ঘটনাপ্রবণ এলাকায় একাধিক ব্যক্তি দুই চাকার গাড়িতে সওয়ার হয়েছেন। তাঁদের অনেকের মাথাতেই হেলমেট থাকে না। এএনএম নিউজ এই ধরনের নিয়ম ভাঙার বেশ কিছু ঘটনা প্রত্যক্ষ করেছে। তবে আইন ভাঙা বাইক চালকদের ট্রাফিক পুলিশের মুখে পড়তে হয়েছে।