দায়িত্ব নিয়েই গোয়েন্দা বিভাগকে বিশেষ নির্দেশনা নতুন সিপি মনোজ ভার্মার

আরজি কাণ্ডের প্রেক্ষাপটে পুলিশের ভূমিকা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। চিকিৎসকদের নিরাপত্তা ও ঘটনার পরবর্তী তাণ্ডবের ক্ষেত্রে পুলিশের কার্যক্রম নিয়ে উদ্বেগ প্রকাশ বিশ্লেষকদের।

author-image
Debapriya Sarkar
New Update
Manoj Varma

নিজস্ব প্রতিবেদন : বিনীত গোয়েল এর পদত্যাগের পর মঙ্গলবার কলকাতার নতুন সিপি পদে বসেন মনোজ বর্মা। সিপি পদের দায়িত্বে বসে প্রথম দিনেই গোয়েন্দা ও আইবিকে আরও সজাগ ও সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন তিনি। দায়িত্ব নেওয়ার পরেই মনোজ শর্মা শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কাজ শুরু করেছেন। এখনো পর্যন্ত কতগুলি মামলার তদন্ত বাকি আছে সেই তালিকা তিনি চেয়েছেন বলে সূত্রের খবর।

manoj verma

নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা যোগদানের পরের দিনই লালবাজারের বিভিন্ন বিভাগ নিয়ে বৈঠক করেছেন। তিনি পুলিশকে তাদের নেটওয়ার্ক বাড়ানোর পরামর্শ দিয়েছেন এবং গোয়েন্দা বিভাগের কাজের তালিকা চাইছেন।

আরজি কাণ্ডের প্রেক্ষাপটে পুলিশ আবারও প্রশ্নের মুখে পড়েছে, বিশেষ করে চিকিৎসকদের নিরাপত্তা এবং পরবর্তী তাণ্ডবের বিষয়ে। সেই অবস্থায় থানাগুলিতে অভিযোগ আসলে গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি। নীচুতলার কর্মীদের বর্তমান অবস্থা নিয়েও ইতিমধ্যেই আলোচনা করেছেন মনোজ বর্মা।

Manoj Varma

এছাড়া, সামনে পুজো উপলক্ষে মনোজ বর্মা ট্রাফিক ব্যবস্থাকে সচল রাখার জন্যও তৎপর হয়েছেন। তিনি বুঝে নিয়েছেন রাস্তা সচল রাখতে কী ব্যবস্থা নেওয়া সম্ভব। এর আগে রাজ্যের এডিজি (আইন-শৃঙ্খলা) হিসেবে দায়িত্ব পালন করেছেন মনোজ বর্মা, এবং এবার তাঁকেই নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।