থ্রেট কালচারের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে! বড় সিদ্ধান্ত নিলেন জুনিয়র চিকিৎসকরা

জুনিয়র চিকিৎসকরা ফের একবার বৈঠকের জন্য নবান্নের দিকে রহনা দিলেন।

author-image
Tamalika Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
Junior doctors reached Kalighat

নিজস্ব সংবাদদাতা: জুনিয়র চিকিৎসকদের চার ও পাঁচ দফা দাবি নিয়ে ফের  বৈঠকে বসতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা। তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন, প্রতিশ্রুতিতে কিছু হবে না। বাস্তবায়িত করতে হবে। সোমবার জুনিয়র চিকিৎসকরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন। মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় যা যা প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রী দিয়েছিলেন, তা পালন করেছেন। সুপ্রিম কোর্টের শুনানি হয় মঙ্গলবার। তারপর জুনিয়র চিকিৎসকরা জানিয়ে দেন, বৈঠকের পরেই তাঁরা সিদ্ধান্ত নেবেন। 

মঙ্গলবার মাঝ রাতে জুনিয়র চিকিৎসকরা সাংবাদিক বৈঠক করেন। সেখানে তাঁরা সাফ জানিয়ে দেন, পাঁচ দফা দাবি নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক হয়েছিল। তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেগুলো তিনি মঙ্গলবার বাস্তবায়ন করেছেন। কিন্তু এখনও পর্যন্ত স্বাস্থ্য সচিবকে সরানো হয়নি। এই বিষয়ে মুখ্যমন্ত্রী সদর্থক ভূমিকা নেবে বলে জানান। কিন্তু সেই ধরনের কোনও পদক্ষেপ চোখে পড়েনি।

Junior Doctors



এছাড়াও আন্দোলনরত চিকিৎসকরা বলেন, পাঁচ দফা দাবির মধ্যে একটা ছিল নিরাপত্তা সংক্রান্ত ও অন্যটি ছিল ছাত্র সংসদ সংক্রান্ত। কিন্তু এই দুট দাবি এখনও পূরণ হয়নি। এই দাবি নিয়ে সুপ্রিম কোর্টেও আলোচনা হয়েছে। তাই তাঁদের দাবি যে ঠিক, সেটা সুপ্রিম কোর্টে ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। এর আগে জুনিয়র চিকিৎসকরা ভোররাতে ইমেল করেছিলেন বলে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের সমালোচনার মুখে পড়েছিলেন। সেই কারণে তাঁরা বুধবার সকালে ইমেল করেন। নবান্ন থেকে বুধবার সাড়ে ছটার সময় বৈঠকের জন্য আহ্বান জানানো হয়।