ফের অনশনকারীদের চিঠি দিল পুলিশ, চিঠিতে দ্রুত অনশন তুলে নেওয়ার বার্তা, নয়তো..........

কলকাতার ধর্মতলায় জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চ তুলে নিতে আবারও চিঠি দিয়েছে পুলিশ। বেআইনি ও অনৈতিক দাবি করে আন্দোলনকারীদের উঠে যেতে বলা হয়েছে।

author-image
Debapriya Sarkar
New Update
Protest

নিজস্ব প্রতিবেদন : পুলিশ জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চ তুলে নিতে আবারও চিঠি দিয়েছে। তাদের অভিযোগ, ধর্মতলা চত্বরে বেআইনিভাবে অনশন চলছে এবং মেট্রো চ্যানেলে গড়ে তোলা অনশন মঞ্চটি অনৈতিক। চিঠিতে উল্লেখ করা হয়েছে, পুলিশের অনুমতি ছাড়া এই আন্দোলন করা হয়েছে, তাই অনশনকারীদের অনুরোধ করা হয়েছে যাতে তারা এখান থেকে উঠে যান।

Protest

পুলিশের চিঠিতে আরও জানানো হয়েছে, গতকাল কলকাতা পুলিশের পক্ষ থেকে অনশনকারীদের জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছিল। এটি চিকিৎসকদের স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে করা হয়েছে। পুলিশের আধিকারিকরাও সরাসরি এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছেন এবং তাদের চিকিৎসার জন্য অন্য কোথাও যাওয়ার পরামর্শ দিয়েছেন, কারণ তাদের স্বাস্থ্যের অবনতি হচ্ছে।

Protest

হেয়ার স্ট্রিট থানার পক্ষ থেকে প্রত্যেক অনশনরত চিকিৎসককে পৃথকভাবে চিঠি দেওয়া হয়েছে। পুলিশের এই উদ্যোগ আন্দোলনকারীদের জন্য উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে। জুনিয়র ডাক্তারদের অনড় অবস্থান এবং পুলিশের চাপের মধ্যে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠছে। আন্দোলনকারীরা নিজেদের দাবি নিয়ে অটল রয়েছেন, তবে পুলিশের চাপ ক্রমশ বাড়ছে। এর ফলে আন্দোলন এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির মধ্যে একটি সংকট তৈরি হয়েছে, যা ভবিষ্যতের জন্য উদ্বেগজনক।