ED-র তালিকায় ২২০৭ শিক্ষক! পর্ষদের তথ্যে হাওয়া ২! গেলেন কোথায়?

২২০৭ জনের নিয়োগ নিয়ে ইডি কী ভাবে সন্দেহ প্রকাশ করল সেটা এখন প্রশ্ন প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে। তবে তার মধ্যে ২ জনের হিসেব পাচ্ছে না প্রাথমিক শিক্ষা পর্ষদ।

author-image
Anusmita Bhattacharya
New Update
tetroll

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: কলকাতা হাইকোর্টে পেশ করা প্রাথমিক শিক্ষা পর্ষদের তথ্য থেকে গায়েব দুই শিক্ষকের নাম। সেই নামগুলো গেল কোথায়? তৈরি হয়েছে জল্পনা। 'রজক' এবং 'শেখ' পদবিধারী ওই দুই প্রাথমিক শিক্ষক তা হলে কোথায় গেলেন তা নিয়েই প্রশ্ন উঠেছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অমৃতা সিংহের নির্দেশে সিবিআই এবং ইডি তাদের তৈরি করা তালিকা পর্ষদকে পাঠায়। নিয়োগ দুর্নীতির তদন্তে যাঁরা নিয়োগ তদন্তকারীদের চোখে 'অবৈধ', সেই তালিকায় তাঁদের নাম এবং বিস্তারিত তথ্য দেওয়া হয়। 

ইডির তালিকায় মোট ২২০৭ জন। তার মধ্যে ১৮০৪ জন ২০১৬-১৭ সালে নিযুক্ত হন। ২৫০ জন ২০২০ সালে নিযুক্ত হন। এছাড়াও ৬৩ জনের নাম ইডি পর্ষদকে দেয় যাঁদের নাম ২০১৬-১৭ সালের নিয়োগে অতিরিক্ত প্যানেল থেকে নেওয়া হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদের দাবি, ২০২০ সালের তালিকায় ওই ২ জন ছাড়া বাকি ২৪৮ জনের নিয়োগ ঠিক। তাঁদের নিয়োগ নিয়ে তদন্তে যে সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দিয়েছে তাও উল্লেখ করল পর্ষদ। ১৮৯৪ জন এবং বাকি ৬৩ জন টেট পাশ করেন বলেও দাবি করছে পর্ষদ। বরং ২২০৭ জনের নিয়োগ নিয়ে ইডি কীভাবে সন্দেহ প্রকাশ করল তা নিয়েই প্রশ্ন তুলেছে পর্ষদ।