হাসপাতালে প্রতিটি সিসিটিভির জন্য বরাদ্দ এক টাকা! প্রধান বিচারপতির কঠোর প্রশ্নের মুখে রাজ্য

সিসিটিভির জন্য বরাদ্দ অর্থের পরিমাণ ও সিসিটিভির সংখ্যার পরিমাণ এক। অর্থাৎ রাজ্য সরকার প্রতিটি সিসিটিভির জন্য একটাকা অর্থ বরাদ্দ করেছে।

author-image
Tamalika Chakraborty
New Update
Supreme court


নিজস্ব সংবাদদাতা: মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডে শুনানি ছিল। সেখানে প্রশ্ন ওঠে কত টাকা রাজ্য সরকার হাসপাতালগুলোর নিরাপত্তার জন্য বরাদ্দ করা হয়েছে। প্রসঙ্গ ওঠে সিসিটিভির। দেখা গিয়েছে, সিসিটিভির জন্য বরাদ্দ অর্থের পরিমাণ ও  সিসিটিভির সংখ্যার পরিমাণ এক। অর্থাৎ রাজ্য সরকার প্রতিটি সিসিটিভির জন্য একটাকা অর্থ বরাদ্দ করেছে। 

মঙ্গলবার হাসপাতালগুলিতে নিরাপত্তা সংক্রান্ত কাজ কতটা এগিয়েছে সেটা জানতে চায় সুপ্রিম কোর্ট। এই প্রসঙ্গে রাজ্য়ের তরফে আইনজীবী রাকেশ দ্বিবেদী বলেন, সমস্ত হাসপাতালে নিরাপত্তার কাজ অনেকটাই এগিয়েছে। আরজি করে অনুমতি সংক্রান্ত সমস্যা কিছু ছিল। ৩১শে অক্টোবরের মধ্য়ে সম্পূর্ণ কাজ করা হবে বলেও আদালতে জানিয়েছে রাজ্য।

প্রসঙ্গত, হাসপাতালে কত টাকা নিরাপত্তার খাতে বরাদ্দ করা হয়েছিল তা নিয়ে প্রশ্ন ওঠে। ২০২৪-২০২৫ অর্থবর্ষে হাসপাতালগুলোর নিরাপত্তায় সিসিটিভিতে বরাদ্দ ছিল মাত্র ১ টাকা!  তথ্য় অনুসারে এমনটাই জানা গিয়েছে। এদিকে একথা শুনে আদালতের তরফে প্রশ্ন তোলা হয়েছিল কীভাবে হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত কাজ চালানো হত? হাসপাতালে ও স্কুলে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা যাবে না বলেও হাসপাতালের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়।